Aircraft Crash: কর্নাটকে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার বিমান, প্রাণে বাঁচলেন মহিলা পাইলট-সহ ২

IAF Training Aircraft: দৈনন্দিন প্রশিক্ষণের সময় ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার বিমান। সেই বিমানের দুই পাইলটই নিরাপদে বেরিয়ে এসেছেন বলে জানা গিয়েছে। দুই পাইলটের মধ্যে এক জন মহিলা পাইলট ছিলেন বলে বায়ুসেনা সূত্রে জানা গিয়েছে।

Aircraft Crash: কর্নাটকে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার বিমান, প্রাণে বাঁচলেন মহিলা পাইলট-সহ ২
ভেঙে পড়া বায়ুসেনার বিমান
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 2:00 PM

বেঙ্গালুরু: ভেঙে পড়ল ভারতীয় বায়ু সেনার ট্রেনার এয়ারক্রাফ্ট। প্রশিক্ষণের জন্য ব্যবহৃত বায়ু সেনার ওই বিমান বৃহস্পতিবার ভেঙে পড়েছে কর্নাটকের চামরাজনগরের কাছে। টুইট করে সেই ঘটনার কথা জানানো হয়েছে ভারতীয় বায়ুসেনার তরফে। আইএএফ (ইন্ডিয়ান এয়ার ফোর্স) জানিয়েছে, নিয়মিত প্রশিক্ষণের জন্য উড়ছিল ওই বিমানটি। সে সময়ই তা ভেঙে পড়ে। যদিও বিমান ভেঙে পড়ার ঘটনা ঘটলেও কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। বিমানকর্মীরা নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন বলে বায়ুসেনার তরফে জানা গিয়েছে। তবে এই ঘটনা কেন ঘটল, তা নিয়ে উঠছে প্রশ্ন। বিষয়টি নিয়ে চিন্তিত বায়ুসেনাও। ইতিমধ্যেই দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি গড়ার কথা জানিয়েছে ভারতীয় বায়ুসেনা। সেই কমিটি বিষয়টি তদন্ত করে দেখবে।

দৈনন্দিন প্রশিক্ষণের সময় ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার বিমান। সেই বিমানের দুই পাইলটই নিরাপদে বেরিয়ে এসেছেন বলে জানা গিয়েছে। দুই পাইলটের মধ্যে এক জন মহিলা পাইলট ছিলেন বলে বায়ুসেনা সূত্রে জানা গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর শেয়ার করা ভিডিয়োয় দেখা গিয়েছে, মাটিতে ভাঙা অবস্থায় পড়ে রয়েছে ওই বায়ুনের ওই বিমান। তা দিয়ে ধোঁয়া বের হচ্ছে। দু্র্ঘটনার কারণ জানতে তদন্ত করছে বায়ুসেনা।

৮ মে ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান ভেঙে পড়েছিল রাজস্থানের হনুমানগড়ে। মিগ-২১ যুদ্ধ বিমান ভেঙে পড়েছিল একটি বাড়ির উপরে। এই ঘটনায় তিন জনের মৃত্যু ঘটনা ঘটেছিল। রুটিন অপারেশনের সময়ই এই দুর্ঘটনা ঘটেছিল বলে বায়ুসেনা এক বিবৃতিতে জানিয়েছিল। আহত অবস্থায় ওই বিমানের পাইলটকেও উদ্ধার করা হয়েছিল।