Yogi Adityanath: তালিবরা ভারতের দিকে এক পা বাড়ালেই বিমান হানা হবে, বললেন যোগী

UP Assembly Election, মন্ত্রিসভার বৈঠকে একজন মন্ত্রী বাহরাইচে মহারাজা সুহেলদেবের সম্মানে একটি স্মৃতিসৌধ নির্মাণের বিরোধিতা করেছিলেন, অন্যদিকে অনিল রাজভার চেয়েছিলে একটি বিশায় আয়তনের স্মৃতিসৌধ নির্মাণ করতে।

Yogi Adityanath: তালিবরা ভারতের দিকে এক পা বাড়ালেই বিমান হানা হবে, বললেন যোগী
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 2:10 PM

লখনউ: দেশের সব থেকে বড় রাজ্য উত্তর প্রদেশের (Uttar Pradesh) বিধানসভা নির্বাচনের আবহে তালিবানকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath)। সামাজিক প্রতিনিধি সম্মলনে (Samajik Pratinidhi Sammelan) বক্তৃতা দেওয়ার সময় এই মন্তব্য করেন যোগী। এর পাশাপাশি নিজের রাজনৈতিক বিরোধীদেরও এক হাত নেন তিনি। তিনি বলেন “আজ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) নেতৃত্বে, দেশ শক্তিশালী হয়েছে। কোনও দেশ ভারতের দিকে চোখ তুলে তাকানোর সাহস করতে পারে না। তালিবানরা (Taliban) আফগানিস্তান ও পাকিস্তানের পরিস্থিতিকে অস্থির করে তুলেছে। তবে তালিবানরা জানে, যদি তারা আমাদের দেশের দিকে অগ্রসর হয়, তবে বিমান হামলার জন্য প্রস্তুত রয়েছে ভারত।”

উত্তর প্রদেশ বিজেপির পক্ষ থেকে এক বিবৃতিতে জানান হয়েছে, যোগী এদিন এসবিএসপি (SBSP) প্রধান প্রকাশ রাজভারের কথা উল্লেখ করে বলেছেন, “তাঁর চিন্তাধারা, শুধুমাত্র নিজের পরিবারের উন্নয়নের মধ্যে সীমাবদ্ধ। বাবা মন্ত্রী হতে চেয়েছিলেন, এক ছেলে সাংসদ হতে চেয়েছিলেন, আরেকজন বিধান পরিষদের সদস্য হতে চান। যাঁর এই ধরণের ব্ল্যাকমেলিংয়ের রাজনীতি করে তাদের দোকান বন্ধ হয়ে যাওয়া উচিৎ।”

রাজভরের নাম উল্লেখ না করে যোগী বলেন, “আমার মন্ত্রিসভায় রাজভার সম্প্রদায়ের দুজন মন্ত্রী ছিলেন। মন্ত্রিসভার বৈঠকে একজন মন্ত্রী বাহরাইচে মহারাজা সুহেলদেবের সম্মানে একটি স্মৃতিসৌধ নির্মাণের বিরোধিতা করেছিলেন, অন্যদিকে অনিল রাজভার চেয়েছিলে একটি বিশায় আয়তনের স্মৃতিসৌধ নির্মাণ করতে।আজ, বাহরাইচে একটি বিশাল স্মৃতিসৌধ তৈরি করা হচ্ছে। সুহেলদেবের নামে বাহরাইচের মেডিক্যাল কলেজের নামকরণ করেছে বিজেপি সরকার। মহারাজা সুহেলদেবের জন্য বিরোধী দলগুলো কী করেছে?” উল্লেখ্য, আগামী বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সঙ্গে এসবিএসপির জোটের কথা চূড়ান্ত হয়ে গিয়েছে। এসবিএসপি এর আগে বিজেপির জোটসঙ্গী ছিল।

এদিন কংগ্রেস, সমাজবাদী পার্টি ও বহুজন সমাজবাদী পার্টিকেও আক্রমণ করেন যোগী আদিত্যনাথ। তাঁর অভিযোগ এই তিনটি দল দীর্ঘদিন রাজ্যে ক্ষমতায় থাকলেও রাজ্যের উন্নয়নরে জন্য কোনও কাজই করেনি। সমাজবাদী পার্টির নাম না করে আদিত্যনাথ প্রশ্ন করেন “যারা রাম ভক্তদের হত্যা করেছিল তাদের কি দেশের মানুষের কাছে ক্ষমা চাওয়ার সাহস আছে?”

২০২২ সালে উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন (UP Assembly Election 2021)। কথায় আছে “দিল্লির রাস্তা উত্তর প্রদেশ হয়েই যায়”। তাই ২০২৪ সালের লোকসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে এই বিধানসভা নির্বাচন বিজেপির কাছে অঘোষিত সেমি ফাইনালে মতো। তাই কৌশলে তালিবান প্রসঙ্গ টেনে এনে সমবেত জনতার মনে দেশাত্মবোধ জাগিয়ে তোলার চেষ্টা করলেন যোগী আদিত্যনাথ। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন Halloween: মাঝরাতে পথে নামল ভূতের দল, ‘কোভিড বিধি মানুন, না হলে আমাদের মতো দশা হবে’