Heatwave Warning: তাপপ্রবাহে ‘সেঁকছে’ সূর্য, ৪ দিন নাজেহাল হবে এই রাজ্যগুলির বাসিন্দারা

Weather Forecast: মৌসম ভবন জানিয়েছে, দিন কয়েকের মধ্যে পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, গোয়া, অন্ধ্র প্রদেশ, ও কর্নাটকের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ উল্লেখযোগ্য়ভাবে বৃদ্ধি পাবে। তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

Heatwave Warning: তাপপ্রবাহে 'সেঁকছে' সূর্য, ৪ দিন নাজেহাল হবে এই রাজ্যগুলির বাসিন্দারা
তাপপ্রবাহে নাজেহাল অবস্থা।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 10:43 AM

নয়া দিল্লি: গরম থেকে নিস্তার নেই এই সপ্তাহেও। ফের তাপপ্রবাহের সতর্কতা জারি করল মৌসম ভবন। এপ্রিলের শেষের কয়েকটা দিনে তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস বেশি হতে পারে, এমনটাই পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিকে, শুক্রবারই লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট। তাপপ্রবাহ পরিস্থিতির মাঝে কীভাবে সুষ্ঠভাবে ভোট গ্রহণ করানো যায়, তা নিয়ে চিন্তায় কমিশনও।

কেন্দ্রীয় আবহাওয়া বিভাগ বা মৌসম ভবন জানিয়েছে, আগামী ৪ দিন কঠিন হতে চলেছে। তাপপ্রবাহে জীবন দুর্বিসহ হতে চলেছে পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, উত্তর প্রদেশ, অন্ধ্র প্রদেশ সহ ১২টি জেলার মানুষের। দিনে তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি অবধি বেশি হতে পারে।

মৌসম ভবন আরও জানিয়েছে, দিন কয়েকের মধ্যে পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, গোয়া, অন্ধ্র প্রদেশ, ও কর্নাটকের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ উল্লেখযোগ্য়ভাবে বৃদ্ধি পাবে। তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপকূল, অভ্যন্তরীণ কর্নাটক সহ বিভিন্ন বিচ্ছিন্ন জায়গায় তাপপ্রবাহ থেকে তীব্র তাপপ্রবাহ হতে পারে। উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, কোঙ্কন উপকূল ও গোয়া, উপকূলীয় অন্ধ্র প্রদেশ এবং ইয়ানামের বিচ্ছিন্ন জায়গাতেও তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

আগামিকাল, ২৬ এপ্রিল লোকসভার 88টি আসনে দ্বিতীয় দফার ভোট গ্রহণ রয়েছে। এই আসনগুলির বেশিরভাগেই তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। দিনের বেলায় সাধারণ মানুষ কীভাবে ভোট দিতে আসবে, তা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে জাতীয় নির্বাচন কমিশনের কাছে।