Imphal airport: ইম্ফল বিমানবন্দরে ‘ইউএফও’ হানা, তীব্র আতঙ্কে বন্ধ পরিষেবা

Imphal airport: অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দেওয়া হল ইম্ফল বিমানবন্দরের যাবতীয় কর্মকাণ্ড। এই ঘটনার জেরে জোরদার করা হয়েছে বিমানবন্দর এলাকার নিরাপত্তা ব্যবস্থা। উচ্চ সতর্কতায় রয়েছে পুলিশ এবং বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে জানা গিয়েছে, রবিবার (১৯ নভেম্বর) বিকেলে একটি অজ্ঞাত পরিচয় ড্রোন দেখতে পায় বিমানবন্দরের নিরাপত্তা কর্মীরা।

Imphal airport: ইম্ফল বিমানবন্দরে 'ইউএফও' হানা, তীব্র আতঙ্কে বন্ধ পরিষেবা
ইম্ফল বিমানবন্দর (ফাইল ছবি)Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Nov 19, 2023 | 10:21 PM

ইম্ফল:

ইম্ফল বিমানবন্দর এলাকায় উড়ে এল ‘ইউএফও’ বা অজান উড়ন্ত বস্তু! যার জেরে বিমানবন্দর এলাকায় তীব্র আতঙ্ক ছড়াল। কয়েক ঘণ্টার জন্য বন্ধ করে দিতে হল ইম্ফল বিমানবন্দরের যাবতীয় কর্মকাণ্ড। এই ঘটনার জেরে জোরদার করা হয়েছে বিমানবন্দর এলাকার নিরাপত্তা ব্যবস্থা। উচ্চ সতর্কতায় রয়েছে পুলিশ এবং বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে জানা গিয়েছে, রবিবার (১৯ নভেম্বর) দুপুরে একটি অজানা উড়ন্ত বস্তু দেখতে পায় বিমানবন্দরের নিরাপত্তা কর্মীরা। এরপরই ইম্ফল বিমানবন্দর এবং তার আশেপাশের অঞ্চলের আকাশসীমা বন্ধ করে দেওয়া হয়। বন্ধ হয়ে যার বিমান পরিষেবা। বিমানবন্দরে আটকে পড়েন বহু যাত্রী।

কলকাতা এবং দিল্লি থেকে আগত ইন্ডিগো সংস্থার দুটি বিমান ঘুরিয়ে দেওয়া হয়। ইম্ফলের বদলে বিমানদুটি গুয়াহাটি বিমানবন্দরে অবতরণ করে। ওই অজ্ঞাত উড়ন্ত বস্তুটি প্রাথমিকভাবে ড্রোন বলে মনে করা হচ্ছে। সেটি থেকে নিরাপত্তাগত কোনও হুমকি নেই, নিশ্চিত হওয়ার পরই ফের উড়ান পরিষেবা চালু হয়েছে। তার আগে বিষয়টি খতিয়ে দেখে পুলিশ ও বিমানবন্দর কর্তৃপক্ষ।

এয়ার ট্রাফিক কন্ট্রোলের এক আধিকারিক জানিয়েছেন, এদিন দুপুর আড়াইটে নাগাদ সিআইএসএফ-এর পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তারা জানিয়েছিল, বিমানবন্দরের কাছে একটি আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট বা ইউএফও দেখা গিয়েছে। তিনি আরও জানিয়েছেন, বিকেল ৪টে পর্যন্ত সেই অজানা উড়ন্ত বস্তুটিকে এয়ারফিল্ডের পশ্চিম দিকে যেতে দেখা গিয়েছে। ইম্ফল থেকে গুয়াহাটিতে সরিয়ে দেওয়া বিমানগুলির একটি এসেছিল কলকাতা থেকে। প্রথমে ২৫ মিনিট সেটিকে আকাশপথে অপেক্ষা করানো হয়। তারপর সেটিকে গুয়াহাটিতে পাঠানো হয়।

ইম্ফল বিমানবন্দরের ডিরেক্টর চিপেমি কিশিং জানিয়েছেন, দুটি বিমানকে গুয়াহাটি পাঠানোর পাশাপাশি, তিনটি বিমান ছাড়তে দেরি হয়। কর্তৃপক্ষ ছাড়পত্র দেওয়ার পর, ইম্ফল থেকে ফের বিমান পরিষেবা শুরু হয়েছে। প্রায় তিন ঘণ্টা দেরিতে যাত্রা শুরু করে ওই তিনটি বিমান। সূত্রের খবর, বিমানবন্দর কর্তৃপক্ষ শিলংয়ে অবস্থিত ভারতীয় বায়ুসেনার ইস্টার্ন কমান্ডকেও খবরটি জানিয়েছে।