সকালেই আয়কর হানা তাপসী-অনুরাগদের বাড়িতে

আজ সকালেই মুম্বইয়ে অভিনেত্রী তাপসী পান্নু (Taapsee Pannu) ও পরিচালক অনুরাগ কাশ্যপ(Anurag Kashyap)-র বাড়িতে হানা দেয় আয়কর বিভাগ(Income Tax)-র আধিকারিকরা। একইসঙ্গে পুণের একাধিক জায়গাতেও তল্লাশি চালাচ্ছে আয়কর বিভাগ, এমনটাই সূত্রের খবর।

সকালেই আয়কর হানা তাপসী-অনুরাগদের বাড়িতে
আজ সকালেই আয়কর বিভাগ হানা দেয় অনুরাগ কাশ্যপ-তাপসী পান্নুর বাড়িতে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2021 | 2:25 PM

মুম্বই: একাধিক বলি তারকাদের বাড়িতে আয়কর হানা। বুধবার সকালে অভিনেত্রী তাপসী পান্নু ও নির্মাতা অনুরাগ কাশ্যপের মুম্বইয়ের বাড়িতে হানা দেয় আয়কর দফতরের আধিকারিকরা। সূত্র অনুযায়ী, মুম্বই ও পুণে মিলে মোট ২০টি জায়গায় একসঙ্গে তল্লাশি চালাচ্ছে আয়কর বিভাগ।

সূত্র মারফত জানা গিয়েছে, বুধবার সকালে আচমকাই মুম্বইয়ে বলি অভিনেত্রী তাপসী পান্নুর বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের আধিকারিকরা। পরবর্তী সময়ে জানা যায়, পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতেও হানা দিয়েছে আয়কর বিভাগ। মূলত কর ফাঁকি দেওয়ার অভিযোগের ভিত্তিতেই তাঁদের বাড়িতে হানা দিয়েছে আয়কর দফতর, এমনটাই সূত্রের খবর।

সিনেমা নির্মাতা মধু ভর্মা মান্তেনা(Madhu Varma Mantena), যিনি হিন্দি, বাংলা ও তেলুগু সিনেমা তৈরির জন্য পরিচিত, তাঁর বাড়িতেও হানা দিয়েছে আয়কর বিভাগ। প্রযোজক বিকাশ বহেল(Vikas Bahl)-র সংস্থা ফ্যান্টম ফিল্মসের একাধিক অফিসেও তল্লাশি চালানো হচ্ছে বলা জানা গিয়েছে। মুম্বই ছাড়া পুণেতেও একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু হয়েছে, তবে সেই তালিকায় কোনও অভিনেতা বা পরিচালক-প্রযোজকের নাম রয়েছে কিনা, তা জানা যায়নি।

আরও পড়ুন: সরকারের সঙ্গে ভিন্নমত পোষণ করা দেশদ্রোহিতা নয়: সুপ্রিম কোর্ট

এদিকে, আয়কর দফতরের হানার পিছনে অন্য কোনও রাজনৈতিক কারণ রয়েছে বলে দাবি বিরোধীদের একাংশের। উল্লেখ্য, কৃষক আন্দোলন ঘিরে সম্প্রতি মার্কিন পপ গায়িকা রিহানা ও সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের টুইট ঘিরে যখন বিতর্ক চরমে উঠেছিল, সেই সময় তাপসী একটি টুইট করে বলেছিলেন, “যদি একটি টুইট একতার ভিতকে নাড়িয়ে দেয়, একটি ঠাট্টা তোমাদের বিশ্বাসে কিংবা একটি শো তোমাদের ধর্ম বিশ্বাসে আঘাত করে, তবে অন্যদের কাছে প্রচারের শিক্ষক না হয়ে তোমাদেরই উচিত নিজেদের মূল্যবোধকে শক্তিশালী করে তোলা।”

তাপসীর এই টুইটের পরই বিতর্ক চরমে ওঠে। আরেক বলি অভিনেত্রী কঙ্গনা রানাউত পাল্টা জবাবে তাপসীর মা তুলেও আক্রমণ করেন। অন্যদিকে, ২০১৯ সালে নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদকারীদের সমর্থন জানিয়ে খবরের শিরোনামে উঠে এসেছিলেন। অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরও বলিউড অভিনেতাদের মুখ বন্ধ করে থাকা নিয়ে সমালোচনা করেছিলেন তিনি।

আরও পড়ুন: আপের ঝাঁটায় সাফ পদ্ম, পুর-নির্বাচনেও কেজরীতে ভরসা দিল্লিবাসীর