আপের ঝাঁটায় সাফ পদ্ম, পুর-নির্বাচনেও কেজরীতে ভরসা দিল্লিবাসীর

দিল্লি পুরসভার উপ-নির্বাচনে (Delhi Civic Poll) খাতা খুলতে ব্যর্থ বিজেপি (BJP)। পাঁচ আসনের নির্বাচনে চারটি আসনেই জয়ী হয়েছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)-র দল আম আদমি পার্টি(Aam Aadmi Party)। একটি আসনে জয়লাভ করেছে কংগ্রেস(Congress)।

আপের ঝাঁটায় সাফ পদ্ম, পুর-নির্বাচনেও কেজরীতে ভরসা দিল্লিবাসীর
জয়ের পর হাসিমুখে আপ প্রার্থীরা।
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 12:09 PM

নয়া দিল্লি: রাজধানী দিল্লির পৌরসভার উপ- নির্বাচনে দাঁত ফোটাতেও পারল না বিজেপি(BJP)। পাঁচ আসনের উপ-নির্বাচনে চারটি আসনই নিজেদের দখলে রাখল রাজ্যের শাসকদল আম আদমি পার্টি (Aam Aadmi Party)। জয়ের পর উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া(Manish Sisodia)-র বার্তা, “দিল্লির সাধারণ মানুষ বিজেপির শাসনে বিরক্ত হয়ে গিয়েছেন। ২০২২ সালের পুরসভা নির্বাচনেও মানুষ অরবিন্দ কেজরীবালকেই ভোট দেবেন।”

গত রবিবারই দিল্লি পুরসভার পাঁচটি শূন্য আসনে নির্বাচন হয়। প্রায় ৫০ শতাংশের বেশি ভোট পড়ে। আজ সকালে শুরু হয় ভোট গণনা। শুরু থেকেই জয়ের দৌড়ে এগিয়ে ছিল আপ(AAP)। বেলা ১১টার কিছুক্ষণ আগে ভোটগণণা শেষ হয়ে যায়। দেখা যায়, পাঁচটি আসনের মধ্যে চারটি আসনেই জয়লাভ করেছে আম আদমি পার্টির প্রার্থীরা। খাতা খুলতে পারেনি কেন্দ্রের শাসক দল বিজেপি, বাকি থাকা একটি আসনে জয়লাভ করেছে বিরোধী দল কংগ্রেস।

আপের চার কাউন্সিলর বিধায়ক হিসাবে নির্বাচিত হওয়ায় এবং ২০১৯ সালে শালিমার বাগের বিজেপি পৌরমাতা রেণু জাজুর মৃত্যুর পর থেকেই পাঁচটি আসন ফাঁকা ছিল। এদিন ভোট গণনার পর দেখা যায়, আম আদমি পার্টি জয়লাভ করেছে কল্যাণপুরী, রোহিনী, ত্রিলোকপুরী, শালিমার বাগে। চৌহান বাঙ্গারে জয়ী হয়েছে কংগ্রেস।

আরও পড়ুন: প্রেমে প্রত্যাখ্যান, ইঞ্জিনিয়ার তরুণীর পেটে-বুকে ছুরি মেরে গ্রেফতার শাহরুখ

নির্বাচনের ফল ঘোষণার পরই উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া টুইট করে দলীয় কর্মীদের অভিনন্দন জানান। তিনি বলেন, “মিউনিসিপাল উপ-নির্বাচনে পাঁচটি আসনের মধ্যে চারটি আসনে জয়লাভ করার জন্য আমি আম আদমি পার্টির কর্মীদের অভিনন্দন জানাচ্ছি। বিজেপির শাসনে দিল্লির সাধারণ মানুষ বিরক্ত হয়ে উঠেছেন। আগামী বছরের পৌরসভা নির্বাচনেও সাধারণ মানুষ অরবিন্দ কেজরীবালের সৎ রাজনীতিকে সমর্থন জানিয়েই ভোট দেবেন।”

আগামী বছরেই দিল্লিতে হতে চলেছে পৌরসভা নির্বাচন। এর আগে শূন্য আসন পূরণ করতেই উপ-নির্বাচনের আয়োজন করা হয়েছিল। জয়ী পৌরশাসকরা আপাতত একবছরের জন্য দায়িত্ব পালন করবেন। নির্বাচনের আগেই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল দাবি করেছিলেন, নির্বাচনে আপ ধুয়ে-মুছে দেবে বিরোধীদলগুলিকে। একইসঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন, প্রকাশ্যে বিরোধীতা করলেও তারা আসলে বিজেপির “বি টিম” হিসাবেই কাজ করছে।

আরও পড়ুন: জ্ঞান হারালেন দ্বিতীয় ডোজ় নেওয়ার পরই, রহস্য টিকাপ্রাপকের মৃত্যু ঘিরে