100 Crore Vaccination: মুহূর্ত আসন্ন! ১০০ কোটি টিকাদানের সাফল্য উদযাপনে তৈরি হচ্ছে বিজেপি

BJP: কিছুদিন আগেই টিকা নিয়ে কৈলাশ খের একটি গান বের করেন।

100 Crore Vaccination: মুহূর্ত আসন্ন! ১০০ কোটি টিকাদানের সাফল্য উদযাপনে তৈরি হচ্ছে বিজেপি
চলতি সপ্তাহে ১০০ কোটির মাইল ফলক ছুঁতে চলেছে দেশ প্রতীকী চিত্র।

নয়া দিল্লি: করোনায় ব্রহ্মাস্ত্র টিকা। সেই টিকাকরণ নিয়ে আরও একটা মাইল ফলকের দোরগোড়ায় দাঁড়িয়ে দেশ। এই সপ্তাহে ১০০ কোটির করোনা টিকার (Corona Vaccine) মাইল ফলক ছুঁয়ে ফলবে দেশ। তাই উৎসবের মুহুর্ত আসন্ন। প্রচারের পরিকল্পনাও পাকা। তৈরি সরকার, তৈরি বিজেপি (BJP)।

সময়টা প্রায় দেড় বছর। করোনায় জর্জরিত গোটা দেশ। প্রথম ঢেউয়ের ধক্কা সামলাতে রীতিমতো হিমসিম খেতে হয়েছে দেশকে। টিকাতো দূরের কথা কীভাবে পরিস্থিতি মোকাবিলা করা যায় চিন্তায় ছিল প্রশাসন থেকে সাধারণ মানুষ। এরপর নদী থেকে গড়িয়েছে জল। আবিষ্কার হয়েছে টিকা। একটি বা দু’টি নয়। একাধিক টিকা। ছবিটা পাল্টেছে। এই বছর একশো কোটির মাত্রা ছুঁতে চলেছে ভারত (India)।

১৭ সেপ্টেম্বর নরেন্দ্র মোদীর (Narendra Modi) জন্মদিনে আড়াই কোটি টিকা দিয়ে রেকর্ড। এবার কোভিড টিকার একশো কোটির ডোজ় দেওয়া নিয়ে প্রচারে নামতে চলেছে বিজেপি। সোমবার দিল্লিতে দলীয় নেতাদের নিয়ে বৈঠক সারেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। সেই বৈঠকে দলীয় কর্মীদের কী করতে হবে বলেও জানান তিনি। দলের বড়-বড় নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন যাতে সামজের প্রতিটি মানুষের কাছে তাঁরা পৌঁছে যান। বোঝাতে হবে টিকার গুরুত্ব।

নাড্ডার নির্দেশ, “টিকার সেঞ্চুরি নেতা-মন্ত্রীদের সামাজিক মাধ্য়মে প্রচার করতে হবে। কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী সংবাদপত্রেও কলম ধরবেন। পাশাপাশি স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী নিজেও ভিডিয়ো প্রকাশ করতে পারেন। সামজিক মাধ্যম ছাড়াও কোভিড টিকার শত কোটি ছোঁয়ার দিনে ট্রেনে-বিমানেও প্রচার। ”

দিন কয়েক আগেই দুর্গম এলাকায় স্বাস্থ্যকর্মীদের একটি ভিডিয়ো নিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী। স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ দিয়ে লেখেন, “টিকাকরণের জন্য প্রয়াস কতটা, এটা তারই উদাহরণ। টিকাকরণের সঙ্গে যাঁরা জড়িত,তাঁদের সকলকে অভিনন্দন।” কিছুদিন আগেই টিকা নিয়ে কৈলাশ খের একটি গান বের করেন। টিকা নিয়ে এখনও যাঁদের সংশয় রয়েছে এই গানটি তাঁদের জন্য। গানটিকে প্রচারে ব্যবহার করবে স্বাস্থ্যমন্ত্রক এমনটাই খবর। একশো কোটির পর দেড়শো কোটি টিকাকরণে যাতে সময় না লাগে সেই কারণেই এই উদ্যোগ।

করোনার দ্বিতীয় ঢেউ নানাদিক থেকে সরকারের সমালোচনার রাস্তা খুলে দিয়েছে। সামনেই পাঁচ রাজ্যে বিধানসভা ভোট। আর তার আগে প্রচারে কোনও খামতি রাখতে চাইছে না বিজেপি। ভোটের আগে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে কোভিড টিকায় মাইল ফলক হলো এখন বিজেপির বড় হাতিয়ার।

এদিকে, দেশের টিকাকরণের দিকে নজর রাখলে দেখা যাবে গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন ৪১ লাখ ৩৬ হাজার ১৪২ জন। এখনও অবধি মোট টিকা দেওয়া হয়েছে ৯৯ কোটি ১২ লাখ ৮২ হাজার ২৮৩ জনকে।

আরও পড়ুন: Flu Shot: পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়ে ফ্লু শট এখনও নেওয়া হয়নি? কোন বয়সের পর এই টিকা নেওয়া যাবে, জানুন

Click on your DTH Provider to Add TV9 Bangla