‘বেআইনি দখল লুকোনোর প্রচেষ্টা’, পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন নিয়ে সরব বিদেশমন্ত্রক

পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন প্রসঙ্গে অরিন্দম বাগচী বলেন, "ভারতের জমি অধিকৃত করে রেখেছে পাকিস্তান। এই জমিতে তাদের কোনও অধিকার নেই। বেআইনিভাবে যে ভারতীয় জমিগুলি তারা দখল করে রেখেছে, তা ফিরিয়ে দিতেই হবে।"

'বেআইনি দখল লুকোনোর প্রচেষ্টা', পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন নিয়ে সরব বিদেশমন্ত্রক
বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 9:44 AM

নয়া দিল্লি: পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন ও সেই নির্বাচনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দলের জয় নিয়ে এ বার বিরোধিতা করল ভারত। বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী এই নির্বাচনের বিরোধিতা করে বলেন, “এই নির্বাচন পাকিস্তানের বেআইনি দখল লুকোনোর প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়।”

বৃহস্পতিবার বিদেশমন্ত্রকের তরফে সম্প্রতি চিন ও পাকিস্তানের যৌথ সাংবাদিক বৈঠকে কাশ্মীরের উল্লেখ নিয়েও প্রতিবাদ জানানো হয়। দিল্লির তরফে কড়া ভাষায় বলা হয়, “জম্মু-কাশ্মীর ও লাদাখ ভারতের অংশ ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।”

পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন প্রসঙ্গে অরিন্দম বাগচী বলেন, “ভারতের জমি অধিকৃত করে রেখেছে পাকিস্তান। এই জমিতে তাদের কোনও অধিকার নেই। বেআইনিভাবে যে ভারতীয় জমিগুলি তারা দখল করে রেখেছে, তা ফিরিয়ে দিতেই হবে। ভারতীয় জমিতে দাঁড়িয়ে এই তথাকথিত নির্বাচন পাকিস্তানের বেআইনি দখল ঢাকা ও যা যা পরিবর্তন আনা হয়েছে, তা চাপা দেওয়ার প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়। সাধারণ মানুষও এই নকল নির্বাচনের বিরেধিতা করেছে।” ভারতীয় জমিতে চিন-পাকিস্তানের আর্থিক করিডর তৈরি করা নিয়েও বিরোধিতা করা হয় বিদেশমন্ত্রকের তরফে।

সম্প্রতিই পাক অধিকৃত কাশ্মীরের নির্বাচন হয়। নির্বাচন চলাকালীন হিংসায় ইমরান খানের দলের দুই কর্মী নিহত হন, আহত হন পাঁচ পুলিশ কর্মী। নির্বাচনের ফল প্রকাশ হলে দেখা যায়, জয়লাভ করেছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ।  আরও পড়ুন: তেল লিক থেকে ছড়ানো আগুন নেভাচ্ছিলেন দমকলকর্মীরা, আচমকাই বিকট শব্দে বিস্ফোরণ, তারপর…