৮ জানুয়ারি থেকেই সচল ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা

অসামরিক বিমানমন্ত্রী হরদ্বীপ সিং পুরি জানালেন, ৮ জানুয়ারি থেকে সচল হচ্ছে ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা।

৮ জানুয়ারি থেকেই সচল ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 01, 2021 | 8:17 PM

নয়া দিল্লি: ব্রিটেনে (UK) হু হু করে ছড়াচ্ছিল করোনার নতুন ‘স্ট্রেন।’ তাই দেশে করোনার অভিযোজিত রূপের সংক্রমণের রুখতে ব্রিটেনের সঙ্গে উড়ান পথে সব সংযোগ বিচ্ছিন্ন করেছিল ভারত। প্রথমে ৩১ ডিসেম্বর পর্যন্ত উড়ান পরিষেবা বন্ধ থাকার কথা জানালেও পরে তা বর্ধিত করা হয়। এবার অসামরিক বিমানমন্ত্রী হরদ্বীপ সিং পুরি জানালেন, ৮ জানুয়ারি থেকে সচল হচ্ছে ভারত-ব্রিটেন উড়ান পরিষেবা।

টুইট করে বিমানমন্ত্রী লিখেছেন, “সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারত ও ব্রিটেন উড়ান পরিষেবা ৮ জানুয়ারি থেকে সচল হচ্ছে।” তিনি জানিয়েছেন, ২৩ পরিষেবা সচল হলেও ২৩ জানুয়ারি পর্যন্ত একাধিক বিধি নিষেধ জারি থাকবে। প্রতি সপ্তাহে ১৫ টি বিমান ওঠানামা করবে। শুধুমাত্র দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু ও হায়দরাবাদ থেকেই উড়ান পথে ব্রিটেনের সঙ্গে সংযোগ থাকবে।

আরও পড়ুন: অধীরের চিঠিতেই কাজ? চিনে আটকা ভারতীয় নাবিক উদ্ধারে ‘হঠাৎ’ উদ্যোগী কেন্দ্র

তবে বিমান পরিষেবা বন্ধ করেও দেশে নতুন ‘স্ট্রেনের’ সংক্রমণ রোখা যায়নি। দেশে ইতিমধ্য়েই একাধিক ব্রিটেন ফেরত ব্যক্তির শরীরে করোনার নতুন ‘স্ট্রেনের’ হদিশ মিলেছে। ভারতে নতুন ‘স্ট্রেনে’ করোনা আক্রান্ত হয়েছেন মোট ২৯ জন। তাদের সকলকেই আইসোলেশনে রাখা হয়েছে। ব্রিটেন থেকে আসা বিমানের যাত্রীদেরও কড়া নজরদারির মধ্যে রাখা হয়েছে। তবে নয়া ‘স্ট্রেন’ সংক্রমিত হলেও শুক্রবারই বিশেষজ্ঞ দল অনুমোদন দিয়েছেন অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার করোনা প্রতিষেধক কোভিশিল্ডকে।