Sharjah-Hyderabad flight: পাকিস্তানের করাচিতে জরুরি অবতরণ শারজাহ থেকে হায়দরাবাদগামী বিমানের, কী বলল সংস্থা?

Indigo Airlines: বিবৃতি জারি করে বিমান পরিবহণ সংস্থা ইন্ডিগো জানিয়েছে, "শারজাহ থেকে হায়দরাবাদগামী ইন্ডিগোর ৬ই-১৪০৬ বিমানটিকে করাচির দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল।

Sharjah-Hyderabad flight: পাকিস্তানের করাচিতে জরুরি অবতরণ শারজাহ থেকে হায়দরাবাদগামী বিমানের, কী বলল সংস্থা?
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2022 | 11:19 AM

হায়দরাবাদ: রবিবার সকালে আবার বিমানযাত্রায় বিপত্তি। সকালে শারজাহ থেকে হায়দরাবাদগামী একটি বিমানের জরুরি অবতরণ করতে বাধ্য হন পাইলট। প্রযুক্তিগত ত্রুটির জন্য বেসরকারি বিমান পরিবহণ সংস্থা ইন্ডিগোর ৬ই-১৪০৬ বিমানটি পাকিস্তানে করাচিতে জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে করাচিতে এই বিমানের জরুরি অবতরণ করা হয়েছিল বলেই জানিয়েছে বিমান পরিবহণ সংস্থা। জানা গিয়েছে, বিমানে থাকা সকল যাত্রীরা সকলেই সুরক্ষিত রয়েছেন বলেই জানা গিয়েছে। ভারতের বিমান পরিবহণ সংস্থাগুলির মধ্যে ইন্ডিগোতে যাতায়াতের খরচ অনেকটাই কম। বিমান পরিবহণ সংস্থা সূত্রে জানানো হয়েছে, করাচিতে আটকে থাকা যাত্রীদের হায়দরাবাদে ফিরিয়ে আনতে একটি বিশেষ বিমান করাচিতে পাঠানো হচ্ছে।

বিবৃতি জারি করে বিমান পরিবহণ সংস্থা ইন্ডিগো জানিয়েছে, “শারজাহ থেকে হায়দরাবাদগামী ইন্ডিগোর ৬ই-১৪০৬ বিমানটিকে করাচির দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। বিমানে সামান্য ত্রুটি লক্ষ্য করেন বিমান চালক। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বিমানটিকে করাচির দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। করাচি থেকে যাত্রীদের হায়দরাবাদে ফিরিয়ে আনতে অন্য একটি বিমান সেখানে পাঠানো হচ্ছে।” সরকারি সূত্রে জানা গিয়েছে ইন্ডিগো বিমানটির ডানদিকে থাকা দ্বিতীয় ইঞ্জিনে সমস্যা ধরা পড়েছিল।

সম্প্রতি পটনা থেকে দিল্লিগামী স্পাইসজেটের বিমানেও সমস্যা দেখা গিয়েছিল। ১৮৫ জন যাত্রী নিয়ে বিমানবন্দর থেকে ওড়ার সঙ্গে সঙ্গে বিমানটির বাঁ দিকে ইঞ্জিনে আগুন ধরে যায়। আগুন লেগে যাওয়ার সঙ্গে সঙ্গে বিমানটিকে পটনা বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়েছিল। উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই দিল্লি থেকে দুবাই যাওয়ার পথে স্পাইসজেট সংস্থার এসজি-১১ বিমান প্রযুক্তিগত সমস্যার মুখোমুখি হয়েছিল। সেই বিমানটিকে পাকিস্তানে করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিলেন পাইলট।