দিল্লি বিস্ফোরণ: পুলিশের হাতে আরও সিসিটিভি ফুটেজ, ক্যাব থেকে ঘটনাস্থলের দিকে ওরা কারা!

নিছক ভয় দেখাতেই এই বিস্ফোরণ নাকি এর পিছনে বড় কোনও 'মিশন'-এর ইঙ্গিত প্রচ্ছন্ন, খতিয়ে দেখছে তদন্তকারীরা।

দিল্লি বিস্ফোরণ: পুলিশের হাতে আরও সিসিটিভি ফুটেজ, ক্যাব থেকে ঘটনাস্থলের দিকে ওরা কারা!
ফাইল ছবি।

নয়া দিল্লি: ইজরায়েল দূতাবাসের কাছে বিস্ফোরণের জের। দেশের সমস্ত বিমানবন্দর ও সরকারি ভবনগুলিতে জারি হল হাই অ্যালার্ট। অন্যদিকে দিল্লি পুলিশ সূত্রে খবর, ঘটনাস্থলের আরও একটি সিসিটিভি ফুটেজ উদ্ধার হয়েছে। সেখানে একটি ক্যাব দেখা গিয়েছে। ক্যাবটি দু’জনকে ঘটনাস্থলে নামিয়ে চলে যায়। এরপরই ওই দুই ব্যক্তিকে হেঁটে বিস্ফোরণস্থলের দিকে যেতেও দেখা যায়। ইতিমধ্যেই দিল্লি পুলিশের বিশেষ সেল ওই ক্যাব চালকের সঙ্গে যোগাযোগ করেছে। সন্দেহভাজনদের একটি স্কেচও তৈরি করা হচ্ছে। শনিবার সকালেই তথ্য সংগ্রহে তদন্তকারীদের বিশেষ টিম ঘটনাস্থলে গিয়েছে।

রাজধানীতে আইইডি বিস্ফোরণের পর আরও সতর্ক স্বরাষ্ট্রমন্ত্রক। নেপথ্যে কারা, তার তদন্ত শুরু হয়েছে ইতিমধ্যেই। দেশের নিরাপত্তা নিয়ে দফায় দফায় বৈঠক হচ্ছে। শনিবার সকালেই বাসভবনে নিরাপত্তা নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করার কথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। দিল্লি পুলিশের তরফেও নজরদারি আরও আটসাঁট করা হচ্ছে।

আরও পড়ুন: শুক্রবার বঙ্গ সফরে এলেন না শাহ, বিস্ফোরণের পর নিরাপত্তা নিয়ে বৈঠক শনিবার সকালে

পুলিশের দাবি, শুক্রবারের বিস্ফোরণে কম মাত্রার বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল। কেউ হতাহত হননি। কোনও ক্ষয়ক্ষতিরও খবর নেই। তবু ভিভিআইপি জোন বিজয় চকের থেকে ঢিল ছোড়া দূরত্বে এই ঘটনা নতুন করে ভাবাচ্ছে পুলিশকে। প্রজাতন্ত্র দিবসের পর শুক্রবার বিটিং রিট্রিট উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, অন্যান্য মন্ত্রী এবং উচ্চপদস্থ সরকারি আধিকারিকেরা বিজয় চকেই ছিলেন। তার মধ্যেই বিকেল ৫টা ৫ নাগাদ এই বিস্ফোরণ!