Jammu and Kashmir: মাটির বাড়ি থেকে বেরিয়েই গুলি ছুড়তে লাগল জঙ্গি! ডোডায় বড় সাফল্য বাহিনীর

Jammu and Kashmir: পুলিশ জানিয়েছে, গান্দোহ এলাকার বাজাদ গ্রামের একটি মাটির বাড়িতে কয়েকজন জইশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী লুকিয়ে আছে বলে খবর পেয়েছিল তারা। বুধবার সকালে,  ওই গ্রামটি ঘিরে ফেলে বাড়ি বাড়ি গিয়ে অনুসন্ধান অভিযান শুরু করেছিল। সেই সময়ই বাড়িটি থেকে একজন সন্ত্রাসবাদী বেরিয়ে এসে যৌথ বাহিনীর উপর গুলি চালাতে শুরু করে।

Jammu and Kashmir: মাটির বাড়ি থেকে বেরিয়েই গুলি ছুড়তে লাগল জঙ্গি! ডোডায় বড় সাফল্য বাহিনীর
উদ্ধার হয়েছে অস্ত্রশস্ত্রImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jun 26, 2024 | 8:32 PM

শ্রীনগর: চলতি মাসের শুরুতেই পরপর দুটি সন্ত্রাসবাদী হামলা হয়েছিল জম্মু ও কাশ্মীরে। ওই জোড়া হামলার পর থেকে জম্মুর বিভিন্ন এলাকায় অনুসন্ধান চালাচ্ছিল পুলিশ। এরই মধ্যে, বুধবার (২৬ জুন), ডোডা জেলার বনাঞ্চলে সন্ত্রাস-বিরোধী অভিযানে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। এদিন, নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে, জানিয়েছে জম্মু ও কাশ্মীরের পুলিশ। সোশ্যাল মিডিয়ায় জম্মুর এডিজিপি লিখেছেন, “ডোডা জেলার গান্দোহ ও ভাদেরওয়াহ সেক্টরে যৌথ বাহিনীর অভিযানে আরও দুই সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে। তাদের দখলে থাকা বেশ কিছু অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।”

গত ৯ জুন থেকে, রিয়াসি, কাঠুয়া এবং ডোডায় পরপর সন্ত্রাসবাদী হামলা হয়েছে। এই সব হামলায় নয়জন তীর্থযাত্রীর এবং একজন সিআরপিএফ কর্মী নিহত হয়েছিলেন। ১১ এবং ১২ জুন, জম্মু ও কাশ্মীরের পার্বত্য জেলায় ডোডায় জোড়া সন্ত্রাসবাদী হামলা হয়েছিল।  ১১ জুন ছত্তরগোলার এক চেকপোস্টে হামলা চালিয়েছিল সন্ত্রাসবাদীরা। এই হামলায় ছয় নিরাপত্তা কর্মী আহত হয়েছিলেন। পরের দিন গান্দোহ এলাকায় সন্ত্রাসবাদীদের গুলিতে আহত হয়েছিলেন এক পুলিশকর্মী। এই সকল হামলার পর নিরাপত্তা বাহিনী তাদের সন্ত্রাসবিরোধী অভিযান জোরদার করেছে। অনুপ্রবেশকারী চার পাক সন্ত্রাসবাদীর প্রত্যেকের জন্য ৫ লাখ টাকা করে নগদ পুরস্কার ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে জায়গায় জায়গায় চলছে অনুসন্ধান।

পুলিশ জানিয়েছে, গান্দোহ এলাকার বাজাদ গ্রামের একটি মাটির বাড়িতে কয়েকজন জইশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদী লুকিয়ে আছে বলে খবর পেয়েছিল তারা। বুধবার সকালে,  ওই গ্রামটি ঘিরে ফেলে বাড়ি বাড়ি গিয়ে অনুসন্ধান অভিযান শুরু করেছিল। সেই সময়ই বাড়িটি থেকে একজন সন্ত্রাসবাদী বেরিয়ে এসে যৌথ বাহিনীর উপর গুলি চালাতে শুরু করে। বাহিনীও পাল্টা জবাব দেয়। সেনাবাহিনীর গুলিতে তার মৃত্যু হয়। এরপর আরও দুই জঙ্গির মৃত্যু হয়েছে। সকাল ৯টা বেজে ৫০ মিনিট নাগাদ দুই পক্ষের এই গুলির লড়াই শুরু হয়েছিল। দীর্ঘক্ষণ চলে এই লড়াই। সেনাবাহিনী জানিয়েছে, ওই এলাকায় নজরদারির জন্য বাহিনীর একটি হেলিকপ্টারও আনা হয়েছে। এদিকে, রাজৌরি জেলার চিঙ্গুস এলাকার পিন্ড গ্রাম থেকে একটি চাইনিজ হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে বলে, সেনাকর্তারা জানিয়েছেন।