Child Sold: নাড়ি কাটার কয়েক সেকেন্ডের মধ্যেই সাড়ে ৪ লক্ষ টাকায় সন্তানকে বিক্রি করল মা

Jharkhand: ওই মহিলাকে গ্রেফতার করার পরই 'সহিয়া দিদি' নামক এক মহিলার খোঁজ পান। সঙ্গে সঙ্গে তল্লাশি চালিয়ে ডিম্পল দেবীকে গ্রেফতার করা হয়। তাঁকে জেরা করে আরও ৯ জনের খোঁজ পাওয়া যায়। ২৪ ঘণ্টার মধ্যেই শিশু বিক্রির ঘটনায় অভিযুক্ত ১১ জনকে গ্রেফতার করা হয়।

Child Sold: নাড়ি কাটার কয়েক সেকেন্ডের মধ্যেই সাড়ে ৪ লক্ষ টাকায় সন্তানকে বিক্রি করল মা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 1:05 PM

রাঁচী: সন্তান জন্মের আগেই ঠিক হয়ে গিয়েছিল দর। পুত্র সন্তান প্রসব করার কয়েক মিনিটের মধ্যেই তাঁকে সাড়ে ৪ লক্ষ টাকায় বিক্রি করে দেওয়া হল। গোটা ঘটনাটিই নজরে এসেছিল হাসপাতালের এক কর্মীর। তিনিই খবর দেন পুলিশে। শিশু বিক্রির অভিযোগ পেয়েই সঙ্গে সঙ্গে তৎপর হয় পুলিশ। ২৪ ঘণ্টার মধ্যেই উদ্ধার করা হয় ওই নবজাতককে। শিশু বিক্রির অভিযোগে পুলিশ ওই নবজাতক শিশুর মা সহ মোট ১১ জনকে গ্রেফতার করল। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের ছত্র জেলায়।

পুলিশের তরফে জানানো হয়েছে, গত বৃহস্পতিবার সাড়ে চার লক্ষ টাকার বিনিময়ে এক নবজাতক শিশুকে বিক্রি করে দেওয়ার অভিযোগে ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এক মহিলার বিরুদ্ধে তাঁর নবজাতক শিশুকে সাড়ে চার লক্ষ টাকায় বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে।

জানা গিয়েছে, অভিযুক্ত মহিলার নম আশা দেবী। বুধবার সন্তান প্রসব করার পরই তিনি সন্তান বিক্রি করে দেন। ছত্র জেলার ডেপুটি কমিশনার আবু ইমরান জানান, ফোনে অভিযোগ পাওয়ার পরই পুলিশ তৎপর হয় এবং শিশুটিকে উদ্ধার করার জন্য অভিযান শুরু করে। ২৪ ঘণ্টার মধ্যে বোকারো জেলা থেকে ওই নবজাতক শিশুটিকে উদ্ধার করা হয়। অভিযুক্ত আশা দেবীর কাছ থেকে পুলিশ নগদ ১ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।

ওই মহিলাকে গ্রেফতার করার পরই ‘সহিয়া দিদি’ নামক এক মহিলার খোঁজ পান। সঙ্গে সঙ্গে তল্লাশি চালিয়ে ডিম্পল দেবীকে গ্রেফতার করা হয়। তাঁকে জেরা করে আরও ৯ জনের খোঁজ পাওয়া যায়। ২৪ ঘণ্টার মধ্যেই শিশু বিক্রির ঘটনায় অভিযুক্ত ১১ জনকে গ্রেফতার করা হয়।

জানা গিয়েছে, হাজারিবাগ জেলার বাদকাগাঁও গ্রামের এক দম্পতির কাছে ওই শিশুটিকে বিক্রি করে দেওয়ার চুক্তি করা হয়েছিল। ছত্র  ও বোকারোর দুইজন দালালের কাছে সাড়ে চার লক্ষ টাকার বিনিময়ে শিশুটিকে বিক্রি করে দেওয়া হয়। এরমধ্যে ১ লক্ষ টাকা দেওয়া হয়েছিল শিশুটির মাকে। বাকি সাড়ে ৩ লক্ষ টাকা দালালরা নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেয়। ইতিমধ্যেই পুলিশে মামলা দায়ের করা হয়েছে। হাসপাতালের সুপার ও যে চিকিৎসক অস্ত্রোপচার করেছিলেন, তাঁদের বয়ান রেকর্ড করা হয়েছে।