Kali Temple: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কালী মন্দিরের স্তম্ভ, মৃত ১

গুজরাটের পঞ্চমহল জেলার এই কালী মন্দিরটি এক বছর আগে উদ্বোধন হয়েছিল। ঝাঁ চকচকে এই মন্দিরে পাথরের কারুকাজ করা বেশ কতকগুলি পিলার ছিল।

Kali Temple: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কালী মন্দিরের স্তম্ভ, মৃত ১
ভেঙে পড়ল গুজরাটের কালী মন্দিরের পিলার।
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2023 | 6:58 PM

ভদোদরা: বৃষ্টি মাথায় করেই কালী মন্দিরে (Kali Temple) পুজো দিতে গিয়েছিলেন মহিলা, শিশু সহ অনেকেই। পুজোর লাইনে দাঁড়িয়েছিলেন তাঁরা। হঠাৎ করেই তাঁদের উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একবছর আগে উদ্বোধন হওয়া ওই মন্দিরের পাথরের পিলার (Pillar)। ওই পাথরের পিলার চাপা পড়ে এক পুণ্যার্থীর মৃত্যুও হয়েছে। গুরুতর জখম হয়েছেন আরও ৯ জন। যার মধ্যে ২টি শিশুও রয়েছে। বৃহস্পতিবার দুপুরে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গুজরাটের (Gujarat) পঞ্চমহল জেলায়। খবর পেয়েই আহতদের দেখতে হাসপাতালে গিয়েছেন স্থানীয় বিজেপি বিধায়ক জয়দ্রথসিংহ পারমার।

পুলিশ জানায়, পঞ্চমহল জেলার হালোল থানার অন্তর্গত চাচার চক এলাকায় নতুন একটি কালী মন্দিরের পিলার ভেঙেই দুর্ঘটনাটি ঘটে। মৃত মহিলার নাম গঙ্গা দেবীপূজক (৪০)। গুরুতর আহত হয়েছেন ৯ জন। যার মধ্যে ২ বছর ও ৫ বছরের দুটি শিশু রয়েছে। আহতদের অধিকাংশই মৃত ওই মহিলার আত্মীয়-পরিজন। বর্তমানে তাঁরা ভদোদরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তাঁদের কারও অবস্থা আশঙ্কাজনক নয় বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। অত্যধিক বৃষ্টি ও ধুলোঝড়ের দাপটেই মন্দিরের পিলারটি ভেঙে পড়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে হালোল থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গুজরাটের পঞ্চমহল জেলার এই কালী মন্দিরটি এক বছর আগে উদ্বোধন হয়েছিল। ঝাঁ চকচকে এই মন্দিরে পাথরের কারুকাজ করা বেশ কতকগুলি পিলার রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এদিন সকাল থেকেই প্রচণ্ড বৃষ্টি ও ধূলিঝড় চলছিল। বৃষ্টি মাথায় নিয়েই ওই মন্দিরে পুজো দিতে অনেকে গিয়েছিলেন। দুপুর ১টা নাগাদ হঠাৎ করেই মন্দিরের ভিতরে দাঁড়িয়ে থাকা পুণ্যার্থীদের উপর একটি পিলার হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।

মন্দিরের পিলার ভেঙে পুণ্যার্থীদের জখম হওয়ার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। তারপর মন্দির কর্তৃপক্ষ ও স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর আহত সকলকেই ভদোদরা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। হাসপাতালের চিকিৎসক জানান, আহত ৯ জনের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তবে বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল। তবে এক বছর আগে উদ্বোধন হওয়া মন্দিরটির পিলার কী ভাবে ভেঙে পড়ল, সে বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলে হালোল থানার পুলিশ জানিয়েছে।