Amritpal Singh: ঘণ্টাখানেক ধরে সাদা ইনোভাকে অনুসরণ, চেকপোস্ট পার করতেই ফের ‘হাওয়া’ অমৃতপাল-পপলপ্রীত

Punjab Police: পুলিশের তরফে জানানো হয়েছে, তাঁরা একটি সাদা রঙের ইনোভা গাড়িকে অনুসরণ করছিলেন। ফাগওয়ারা থেকে হোসিয়ারপুর আসছিল ওই গাড়িটি। পুলিশের অনুমান ছিল, ওই গাড়িতেই রয়েছেন পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিং ও তাঁর ঘনিষ্ঠ সঙ্গী পপলপ্রীত সিং।

Amritpal Singh: ঘণ্টাখানেক ধরে সাদা ইনোভাকে অনুসরণ, চেকপোস্ট পার করতেই ফের 'হাওয়া' অমৃতপাল-পপলপ্রীত
খালিস্তানি নেতা অমৃতপাল সিং।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2023 | 10:53 AM

অমৃতসর: ফের পঞ্জাব পুলিশের চোখে ধুলো দিয়ে পালাল খালিস্তানি নেতা অমৃতপাল সিং(Amritpal Singh)। বিগত এক সপ্তাহেরও বেশি সময় ধরে পঞ্জাব পুলিশ (Punjab Police) খালিস্তানি নেতা অমৃতপাল সিংকে গ্রেফতার করার জন্য অভিযান চালাচ্ছে। কিন্তু প্রতিবারই পুলিশের চোখে ধুলো দিয়ে পালাচ্ছেন খালিস্তানি নেতা। জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলেই পঞ্জাবের হোসিয়ারপুর জেলায় পুলিশ অমৃতপাল সিংয়ের খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছিল। তাঁদের প্রায় ধরে ফেললেও, শেষ মুহূর্তে পুলিশকে বোকা বানিয়ে পালিয়ে যায় অমৃতপাল সিং ও তাঁর সঙ্গী পপলপ্রীত সিং(Papalprit Singh)। তবে তাঁদের সঙ্গে থাকা দুই সহকারীকে আটক করেছে পুলিশ, এমনটাই জানা গিয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, তাঁরা একটি সাদা রঙের ইনোভা গাড়িকে অনুসরণ করছিলেন। ফাগওয়ারা থেকে হোসিয়ারপুর আসছিল ওই গাড়িটি। পুলিশের অনুমান ছিল, ওই গাড়িতেই রয়েছেন পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিং ও তাঁর ঘনিষ্ঠ সঙ্গী পপলপ্রীত সিং। পুলিশ দীর্ঘক্ষণ ধরে অনুসরণ করলেও, হোসিয়ারপুরের চেকপোস্ট পার করে তা মেহতিয়ানায় প্রবেশ করে। হোসিয়ারপুরের সিআইডি ইউনিটের তরফে জানানো হয়েছে, মেহতিয়ানার একটি গুরুদ্বারের সামনে গাড়ি রেখে অমৃতপাল সিং ও তাঁর সহকারী পপলপ্রীত সিং পালিয়ে যায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অমৃতপাল, পপলপ্রীত ছাড়াও আরও একজন সহকারী পালিয়ে গিয়েছেন। তবে বাকি দুই সহকারী ধরা পড়ে গিয়েছে। ওই দুইজন আদতে পঞ্জাবের বাসিন্দা হলে বিগত কয়েক বছর ধরে তাঁরা উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে থাকতেন। ওই অভিযুক্ত দুইজনকে জেরা করা হচ্ছে।  তল্লাশি অভিযানও জারি রয়েছে।

গত ১৮ মার্চ থেকে ‘পঞ্জাব দে ওয়ারিসে’র নেতা অমৃতপাল সিং-কে গ্রেফতার করতে অভিযান শুরু করে পঞ্জাব পুলিশ। কিন্তু জলন্ধরে তাঁকে গ্রেফতারের আগেই অমৃতপাল সিং ও তাঁর সহকারী পপলপ্রীত সিং পালিয়ে যায়। গত ২১ মার্চ অমৃতপাল সিংকে পূর্ব দিল্লিতে দেখা গিয়েছিল। ওই সিসিটিভি ফুটেজে অমৃতপাল সিংকে সানগ্লাস পরে, পাগড়ি ছাড়া লুকে দেখা গিয়েছিল। ঠিক তাঁর পিছনেই ছিল পপলপ্রীত সিং।