ভিডিয়ো: অরক্ষিত মুখ, ঠাসাঠাসি ভিড়, যোগীরাজ্যে যেন ‘করোনার’ হোলি

সংবাদ সংস্থা এএনআইর একটি ভিডিয়োয় দেখা গিয়েছে 'লাড্ডু মার হোলি'তে জনপ্লাবন।

ভিডিয়ো: অরক্ষিত মুখ, ঠাসাঠাসি ভিড়, যোগীরাজ্যে যেন ‘করোনার’ হোলি
ছবি- টুইটার

নয়া দিল্লি: দেশে ফের বাড়তে শুরু করেছে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃত্যুও। কিন্তু তার মধ্যেই করোনাবিধি শিকেয় তুলে ‘হোলি’ খেলা হল যোগীরাজ্যে। উত্তর প্রদেশের শ্রী রাধা মন্দিরে সোমবার মানুষের ঢল নেমেছিল। এর হাত ওর ঘাড়ে, ওর পা এর পায়ের ওপরে। ঠিক যেন করোনাকে নিয়ে হোলি খেলা।

সংবাদ সংস্থা এএনআইর একটি ভিডিয়োয় দেখা গিয়েছে ‘লাড্ডু মার হোলি’তে জনপ্লাবন। লাড্ডু ধরতে রীতিমতো হুড়োহুড়ি। অধিকাংশ ব্যক্তিরও মুখে নেই মাস্ক। ঝাঁপাচ্ছেন লাড্ডু ধরতে। একবার এর কাঁধে, তো আর একবার ওর কাঁধে, দেদার চলছে হোলি খেলে লাড্ডু ধরা। বাচ্চা, মধ্যবয়স্ক, বৃদ্ধ কে নেই সেই ভিড়ে। মন্দির থেকে ছোড়া হচ্ছে লাড্ডু আর তা ধরতে গিয়ে শিকেয় উঠেছে সামাজিক দূরত্ব।

কেউ কেউ আবার নিজেদের মধ্যেই ছোড়াছুড়ি করছেন লাড্ডু। সব মিলিয়ে করোনার দ্বিতীয় সংক্রমণের আবহে ভয়াবহ চিত্র ভেসে এল উত্তর প্রদেশ থেকে। মথুরা, বরসনার মতো বিভিন্ন শহরে উদযাপিত হয় ‘লাড্ডু মার হোলি’ এরপর হয় ‘লাঠমার হোলি।’ সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হতেই নিন্দায় সরব হয়েছে নেটিজ়েনরা। কেউ কেউ টুইটারে লিখেছেন, “এটা কি জোক, করোনা এখনও যায়নি!”

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৭১৫ জন। প্রাণ হারিয়েছেন ১৯৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯ হাজার ৭৮৫ জন। ফের উর্ধ্বমুখী করোনা গ্রাফ। তার মধ্যেই উত্তর প্রদেশের এই চিত্র দেখে করোনা ভবিষ্যত পরিস্থিতির কথা চিন্তা করে ভয়াবহতার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। করোনা রুখতে বারবার বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন করোনাবিধি মেনে চলতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে, কিন্তু অনেক ক্ষেত্রেই তার ব্যতিক্রমের জন্য ক্রমশ ভয়ানক হয়ে উঠছে করোনা পরিস্থিতি।

আরও পড়ুন: পথে পড়ে ছটফট করছেন আটজন মহিলা, রাস্তা ভাসছে রক্তে!