নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও পেট্রোপণ্যের দাম বাড়ায় বামেদের প্রতিবাদ

পাঁচ বাম দলের পক্ষ থেকে কর্মী-সমর্থকরা আন্দোলনে নামবেন। ১৫ দিন ধরে সারা দেশে বিক্ষোভ চলবে। ১৬ জুন (16 June) থেকে শুরু হবে আন্দোলন।

নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও পেট্রোপণ্যের দাম বাড়ায় বামেদের প্রতিবাদ
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 7:49 PM

নয়া দিল্লি: পাঁচ রাজ্যে নির্বাচনের পর থেকে লাগাতার দাম বেড়েছে জ্বালানির। পেট্রোপণ্যের পাশাপাশি দাম বেড়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যেরও। এর জেরে নাজেহাল আমজনতা। প্রতিবাদে (Protest) এবার পথে মানতে চলেছে বামেরা (Left)। পাঁচ বাম দলের পক্ষ থেকে কর্মী-সমর্থকরা আন্দোলনে নামবেন।

রবিবার বামেদের পক্ষ থেকে বিবৃতি জানিয়ে এ কথা ঘোষণা করা হয়েছে। করোনায় তলানিতে ঠেকেছে দেশের অর্থনীতি। এমন পরিস্থিতি সরকার সাধারণ মানুষের পাশে নেই। বামেদের মতে এর জন্য কেন্দ্রীয় সরকার দায়ী। তাই ১৫ দিন ধরে সারা দেশে বিক্ষোভ দেখাবে বামেরা। ১৬ জুন থেকে শুরু হবে আন্দোলন।

সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি, সিপিআইয়ের দীপঙ্কর ভট্টাচার্য, আরএসপির মনোজ ভট্টাচার্য, সিপিআইয়ের ডি রাজা এবং ফরোয়ার্ড ব্লকের পক্ষ থেকে দেবব্রত বিশ্বাস যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেছেন। নির্বাচনের ফলাফলের পর থেকে ব্যাপক হারে বেড়েছে জ্বালানির দাম। নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দামও বেড়েছে কয়েক গুণ। এই ভাবে বেশি দিন চলতে পারে না বলে বামেদের দাবি।

বামেদের কর্মী সমর্থকরা প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনাও বিরোধিতা করে নরেন্দ্র মোদীকে আক্রমণ করেছেন। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা অনুযায়ী ৫ কেজি খাদ্যশস্যের পরিবর্তে ১০ কেজি খাদ্যশস্য গরীবদের দেওয়ার দাবিও তুলেছেন তারা। বামেদের এই আন্দোলনের জেরে সাধারণ মানুষেরা উপকৃত হবেন বলেই মনে করছেন অনেকে।

আরও পড়ুন: পেট্রোলের রেকর্ড মূল্যবৃদ্ধি, সারা দেশে হইচই