Terror Arrested: রাহুলের ভারত জোড়ো যাত্রার শেষ দিনে উপত্যকায় গ্রেফতার লস্কর-ই-তৈবার ৪ সদস্য

অবন্তীপোরার হাফু নাগিনপুরা জঙ্গলে সেনা ও পুলিশের যৌথ তল্লাশি অভিযানেই লস্কর-ই-তৈবা দলের ৪ সদস্য গ্রেফতার হয়েছে।

Terror Arrested: রাহুলের ভারত জোড়ো যাত্রার শেষ দিনে উপত্যকায় গ্রেফতার লস্কর-ই-তৈবার ৪ সদস্য
প্রতীকি ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 8:16 PM

শ্রীনগর: নাশকতার ছক! উপত্যকাতেই গা-ঢাকা দিয়েছিল লস্কর-ই-তৈবা জঙ্গি দলের ৪ সদস্য। সোমবার, রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার শেষদিনেই নিরাপত্তা বাহিনীর অভিযানে পাকড়াও হয় তারা। জম্মু-কাশ্মীরের অবন্তীপোরা জঙ্গলে তল্লাশি অভিযান চালিয়েই সন্দেহভাজন ওই ৪ জঙ্গিকে গ্রেফতার করে জম্মু-কাশ্মীর পুলিশ।

পুলিশ জানায়, জম্মু-কাশ্মীরের অবন্তীপোরার হাফু নাগিনপুরা জঙ্গল থেকেই ৪ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তারা লস্কর-ই-তৈবা দলের সদস্য বলে জানা গিয়েছে। তাদের কাছ থেকে অপরাধমূলক কাজকর্মের অনেক উপাদান উদ্ধার হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের অবন্তীপোরার জঙ্গলে ৪ জঙ্গি গা-ঢাকা দিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর পায় পুলিশ। সেই খবরের ভিত্তিতে এদিন সকালে জম্মু-কাশ্মীর পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে অবন্তীপোরার হাফু নাগিনপুরা জঙ্গলে তল্লাশি অভিযান চালায়। দীর্ঘক্ষণ ধরে চলা সেই তল্লাশি অভিযানেই লস্কর-ই-তৈবা দলের ৪ সদস্য গ্রেফতার হয়েছে। তারা ঠিক কবে থেকে এই জঙ্গলে গা-ঢাকা দিয়েছিল, তাদের উদ্দেশ্য কী ছিল, তাদের মতো আরও কেউ আত্মগোপন করে রয়েছে কিনা, সে ব্যাপারে ধৃতদের জিজ্ঞাসবাদ শুরু করেছে পুলিশ। গোটা ঘটনাটি জানিয়ে টুইটও করেছে কাশ্মীর জোন পুলিশ।

প্রসঙ্গত, সপ্তাহ খানেক আগে, গত মঙ্গলবার সকালেই জম্মু-কাশ্মীরের বুদগাঁও জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে লস্কর-ই-তৈবা জঙ্গি দলের ২ সদস্য। বুদগাঁও শহরের একেবারে কোর্ট চত্বরে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ওই গুলির লড়াই হয়। তারা সেদিন উপত্যকায় নাশকতা ঘটানোর চেষ্টা করেছিল বলে পুলিশ সূত্রে খবর। যদিও শেষ পর্যন্ত নিরাপত্তা বাহিনীর তৎপরতায় তাদের সেই চেষ্টা সফল হয়নি। সন্দেহভাজন ২ জঙ্গিরই মৃত্যু হয়। তবে আরও কয়েকজন উপত্যকায় গা-ঢাকা দিয়ে রয়েছে বলে পুলিশের সন্দেহ ছিল। সেই সন্দেহ যে অমূলক ছিল না, তা এদিন লস্কর-ই-তৈবার ৪ সদস্য গ্রেফতারির ঘটনাতেই স্পষ্ট।