অধিবেশন শুরুর আগেরদিনই সর্বদলীয় বৈঠকের ডাক ওম বিড়লার, একইদিনে বৈঠক সংসদীয় মন্ত্রকেরও

All party Meeting day Before Monsoon Session of Parliament Start: সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী জানিয়েছেন, ১৮ জুলাই সকাল ১১টা নাগাদ ওই বৈঠকটি হবে। সমস্ত রাজনৈতিক দলগুলিকেই উপস্থিত থাকতে বলা হয়েছে।

অধিবেশন শুরুর আগেরদিনই সর্বদলীয় বৈঠকের ডাক ওম বিড়লার, একইদিনে বৈঠক সংসদীয় মন্ত্রকেরও
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2021 | 12:12 PM

নয়া দিল্লি: বাদল অধিবেশন শুরুর আগেই সর্বদলীয় বৈঠকের ডাক দিলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। আগামী ১৮ জুলাই এই বৈঠকটি হবে। আবার, একই দিনে সংসদীয় বিষয়ক মন্ত্রকের তরফেও একটি সর্বদলীয় বৈঠকের ডাক দেওয়া হয়েছে। সেই বৈঠকে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এমনটাই সূত্রের খবর।

সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী জানিয়েছেন, ১৮ জুলাই সকাল ১১টা নাগাদ ওই বৈঠকটি হবে। সমস্ত রাজনৈতিক দলগুলিকেই উপস্থিত থাকতে বলা হয়েছে। একই দিনে আবার সংসদীয় কমিটিরও একটি বিশেষ বৈঠক রয়েছে। সেই বৈঠকেও প্রতিটি রাজনৈতিক দলকে উপস্থিত থাকতে বলা হয়েছে। অন্যদিকে, সংসদের এনডিএ নেতারাও একই দিনে একটি বৈঠক করবেন।

আগামী ১৯ জুলাই থেকেই শুরু হচ্ছে বাদল অধিবেশন। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর এই প্রথম অধিবেশন শুরু হচ্ছে। এ বারের অধিবেশনে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি থেকে শুরু করে করোনা মোকাবিলায় কেন্দ্রের ভূমিকা সহ একাধিক বিষয়ে আক্রমণ করতে পারে বিরোধীরা।

অধিবেশনের প্রস্তুতি নিতে ইতিমধ্যেই মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের বাসভবনে দলীয় বৈঠক করেন ২৯ জন কেন্দ্রীয় মন্ত্রী ও নেতারা। বৈঠকে উপস্থিত ছিলেন অমিত শাহ, জেপি নাড্ডা, ধর্মেন্দ্র প্রধান, ভূপেন্দর যাদব, মুখতার আব্বাস নকভি, প্রহ্লাদ যোশী প্রমুখ। বাদল অধিবেশনে বিরোধীদের সমস্ত প্রশ্নের উত্তর যাতে যথাযথভাবে দেওয়া হয়, তার জন্য কেন্দ্রীয় মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের বিশেষ প্রস্তুতি নিতেও বলা হয়েছে। আরও পড়ুন: তুঙ্গে বাদল অধিবেশনের প্রস্তুতি, সাংসদ-বিধায়কদের করোনা থেকে বাঁচাবে নতুন প্রযুক্তি!