BJP: ভোট হওয়ার আগেই বিজেপি পেল প্রথম সাংসদ

Gujrat: সুরাত লোকসভা কেন্দ্রে ৪ জন নির্দল প্রার্থী, ৩ জন স্থানীয় দলের এবং ১ জন বিএসপির প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। সোমবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। বিএসপি প্রার্থী প্যায়ারেলাল ভারতী মনোনয়ন প্রত্যাহার করে নেন।

BJP: ভোট হওয়ার আগেই বিজেপি পেল প্রথম সাংসদ
মুকেশ দালাল জয়ী। দেওয়া হল শংসাপত্র। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Apr 23, 2024 | 10:55 AM

সুরাত: ভোটের আগেই জয় বিজেপি প্রার্থীর। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ পদে ‘নির্বাচিত’ হলেন সুরাত লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মুকেশকুমার চন্দ্রকান্ত দালাল। ১৫ জন এই কেন্দ্রে মনোনয়ন জমা দিয়েছিলেন। তবে একে একে সকলেরই মনোনয়ন বাতিল হয়। বাতিল হওয়া শেষ মনোনয়নটি কংগ্রেসের প্রার্থীর। তা বাতিল হওয়ার পর ২২ তারিখ জয়ী হিসাবে তাঁকে ঘোষণা করা হয়। জেলা নির্বাচনী আধিকারিকের তরফে জয়ীর শংসাপত্রও তুলে দেওয়া হয়েছে তাঁর হাতে।

সুরাত লোকসভা কেন্দ্রে ৪ জন নির্দল প্রার্থী, ৩ জন স্থানীয় দলের এবং ১ জন বিএসপির প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। সোমবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। বিএসপি প্রার্থী প্যায়ারেলাল ভারতী মনোনয়ন প্রত্যাহার করে নেন।

অন্যদিকে কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভানি তাঁর একজন প্রস্তাবককেও নির্বাচনী আধিকারিকের সামনে উপস্থিত করতে পারেননি। তাঁরও মনোনয়ন বাতিল হয়। রিটার্নিং অফিসার সৌরভ পারধি জানান, কুম্ভানির পাশাপাশি কংগ্রেস ‘সাবস্টিটিউট ক্যান্ডিডেট’ হিসাবে সুরেশ পরসালার মনোনয়ন জমা দেয়। কিন্তু দু’জনেরই প্রস্তাবকের সই নিয়ে প্রশ্ন উঠেছে। তাঁরা কিছুতেই তাঁদের প্রস্তাবকদের হাজির করতে পারেননি।

এই খবরটিও পড়ুন

যদিও কংগ্রেস নেতা জয়রাম রমেশের বক্তব্য, “বিজেপি ভয় পেয়েছে। তাই সুরাতে ম্যাচ ফিক্সিং হয়েছে। অথচ ১৯৮৯ সাল থেকে বিজেপি এই আসনে জিতে আসছে। আমাদের ভোট, আমাদের গণতন্ত্র, বাবা সাহেব আম্বেদকরের সংবিধান- সবই এখন বিপদে। আমি আবারও বলব, এবারের ভোট খুবই গুরুত্বপূর্ণ।” প্রসঙ্গত, ৭ মে গুজরাটের এই কেন্দ্রে ভোটগ্রহণ।