দিনেদুপুরে কংগ্রেস সভাপতিকে গুলি করে খুন, পুলিশের চোখে ধুলো দিয়ে পালাল ৬ অভিযুক্ত

আজ সকালেই মধ্য প্রদেশ(Madhya Pradesh)-র কংগ্রেস (Congress) নেতার উপর হামলা চালায় ছয়জন আততায়ী। সিসিটিভি ফুটেজ (CCTV Footage) দেখে ইতিমধ্যেই অভিযুক্ত ছয়জনকে চিহ্নিত করা হয়েছে ও তাঁদের গ্রেফতারিতে সাহায্য করলে ১০ হাজার টাকা দেওয়া হবে বলেও ঘোষণা করে পুলিশ।

দিনেদুপুরে কংগ্রেস সভাপতিকে গুলি করে খুন, পুলিশের চোখে ধুলো দিয়ে পালাল ৬ অভিযুক্ত
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Mar 17, 2021 | 7:30 PM

ছত্তরপুর: দিনদুপুরে ভিড় রাস্তায় গুলি করে খুন করা হল স্থানীয় কংগ্রেস নেতাকে। বুধবার মধ্য প্রদেশের ছত্তরপুরের বাসিন্দা ইন্দ্র প্রতাপ পরমার (৪৫)-র উপর কয়েকজন আততায়ী হামলা চালায়। ইতিমধ্যেই সিসিটিভি ফুটেজ (CCTV Footage) দেখে ছয়জন আততায়ীকে চিহ্নিত করা হয়েছে ও তাঁদের খোঁজ দিতে পারলে ১০ হাজার টাকা পুরস্কারের ঘোষণাও করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছত্তরপুরের গুভারা ব্লকের সভাপতি ছিলেন প্রতাপ সিং পরমার। বুধবার দুপুরে তিনি রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় আচমকাই তাঁর উপর চড়াও হয় ছয়জন দুষ্কৃতী। বাইকে চেপে এসে তাঁরা প্রতাপকে ঘিরে ধরেন ও গুলি চালান। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন ওই কংগ্রেস নেতা। গুলির আওয়াজে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আততায়ীরা পালিয়ে যাওয়ার পরই ঘটনাস্থানে উপস্থিত লোকজন ওই কংগ্রেসকর্মীকে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

প্রতাপের মৃত্যুর পরই উত্তেজনা ছড়ায় এলাকায়। তাঁর পরিবারের লোকজনেরা হাসপাতালে ভাঙচুর চালান। ময়নাতদন্তের পর কড়া পুলিশি নিরাপত্তায় প্রতাপের মৃতদেহ পাঠিয়া গ্রামে পাঠানো হয়। প্রাথমিক তদন্তে পুলিশের সন্দেহ, পুরনো কোনও শত্রুতার জেরেই ওই কংগ্রেসকর্মীকে খুন করা হয়েছে।

আরও পড়ুন: ‘বিজেপি শাসনে ত্রিপুরায় মুসলিম ভাইদের কোনও ক্ষতি হয়নি’, কেরলে প্রচার বিপ্লব দেবের

এক তদন্তকারী অফিসার জানান, ইতিমধ্যেই ঘটনাস্থানের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়েছে ও ছয় অভিযুক্তকে চিহ্নিতকরণ সম্ভব হয়েছে। অভিযুক্ত ব্যক্তিদের নাম হাকিম সিং, মোরপাল সিং, হরদেব সিং, ইমরাত লোধি, রামকৃপাল লোধি ও হরিচরণ লোধি। সম্পূর্ণ ঘটনার তদন্তের জন্য ১৫ সদস্যের একটি পুলিশ দল গঠন করা হয়েছে ও অভিযুক্তদের খোঁজ দিতে পারলে ১০ হাজার টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে, কংগ্রেসের রাজ্য সভাপতি কমল নাথ জানান, দলের তরফে ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে প্রাক্তন মন্ত্রী ও বিধায়করাও রয়েছেন।

আরও পড়ুন: গাড়ি রাখা নিয়ে প্রতিবেশীর সঙ্গে বচসায় মাকেই চড় কষালেন ছেলে, নির্মম পরিণতি বৃদ্ধার