কেন আড়াই টাকা বাড়াল সিঙ্গারার দাম? দোকানির সঙ্গে তর্কের জেরে গায়ে আগুন দিল যুবক

গত ২২ জুলাই কয়েকজন বন্ধুর সঙ্গে স্থানীয় একটি সিঙ্গারার দোকানে যান বজরু জয়সওয়াল। সেখানে তিনি দুটি সিঙ্গারা চাইলে দোকানি তাঁকে ২০ টাকা দিতে বলে। সঙ্গে সঙ্গে বজরু জানায়, কদিন আগেই তিনি সাড়ে সাত টাকায় সিঙ্গারা খেয়ে গিয়েছেন।

কেন আড়াই টাকা বাড়াল সিঙ্গারার দাম? দোকানির সঙ্গে তর্কের জেরে গায়ে আগুন দিল যুবক
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 1:21 PM

ইন্দোর: দু’দিন আগেই সিঙ্গারা খেলেছিলেন এক দামে, বন্ধুদের সঙ্গে খেতে এসে দেখলেন আড়াই টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে দাম। হঠাৎ করে দাম বাড়ানো নিয়ে দোকানির সঙ্গে বছর ৩০-র এক যুবক। কিন্তু সেই বচসা যে পুলিশ অবধি গড়াবে, তা ভাবতে পারেননি। দোকানি ও পুলিশকর্মীদের হেনস্থার জেরে গায়ে পেট্রোল ঢেলে আগুন দিলেন ওই যুবক। গোটা ঘটনায় হতবাক সকলে।

মধ্য প্রদেশের অনিপ্পুর জেলার বাসিন্দা বজরু জয়সওয়াল গত ২২ জুলাই কয়েকজন বন্ধুর সঙ্গে স্থানীয় একটি সিঙ্গারার দোকানে যান। সেখানে তিনি দুটি সিঙ্গারা চাইলে দোকানি তাঁকে ২০ টাকা দিতে বলে। সঙ্গে সঙ্গে বজরু জানায়, কদিন আগেই তিনি সাড়ে সাত টাকায় সিঙ্গারা খেয়ে গিয়েছেন। তাহলে হঠাৎ করে দাম বাড়ল কীভাবে? দোকানি জানায়, সমস্ত জিনিসের মূল্যবৃদ্ধির কারণেই তিনিও সিঙ্গারার দাম সাড়ে সাত টাকা থেকে ১০ টাকা করতে বাধ্য হয়েছেন।

সামান্য দাম বাড়ানো নিয়ে দু’জনের মধ্যে বচসা শুরু হয়। বিষয়টি পুলিশের কাছে পৌঁছয় যখন ওই মহিলা দোকানি বজরুর বিরুদ্ধে থানায় অভিযোগ জানান। ভারতীয় দণ্ডবিধির ২৯৪, ৫০৬ ও ৩৪ নম্বর ধারায় বজরুর বিরুদ্ধে তদন্তও শুরু হয়। তদন্তের অংশ হিসাবেই পুলিশ ওই যুবককেও জিজ্ঞাসাবাদ করে। এরপরই অপমানে গায়ে পেট্রোল ঢেলে আগুন দেন বজরু জওসওয়াল।

যদিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা যায়, আত্মঘাতী ওই যুবক দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি থাকাকালীন বলছে যে কাঞ্চন সাহু নামক ওই দোকানিই তাঁর গায়ে আগুন দিয়ে দিয়েছে। পুলিশের বিরুদ্ধে মারধরের অভিযোগও জানায় ওই যুবক। এ দিকে, ওই দোকানির বক্তব্য, জয়সওয়াল পরিবার থেকে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে। তাঁরা কোনওমতে ভয়ে ভয়ে দিন কাটাচ্ছেন। আরও পড়ুন: ৪ মাস বাদে ৩০ হাজারের নীচে নেমেছিল আক্রান্তের সংখ্যা, একদিনেই তা ফের ৫০ হাজার ছুঁইছুঁই!