যোগ দিবসেই শুরু হচ্ছে টিকাকরণ মহা অভিযান, একদিনেই ১০ লক্ষ মানুষের টিকাকরণের লক্ষ্য শিবরাজ সরকারের

এ দিন সকালে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান প্রথমে পিতাম্বর মায়ের দর্শনে যাবেন। সেখান থেকেই এই টিকাকরণ মহা অভিযানের সূচনা করবেন তিনি।

যোগ দিবসেই শুরু হচ্ছে টিকাকরণ মহা অভিযান, একদিনেই ১০ লক্ষ মানুষের টিকাকরণের লক্ষ্য শিবরাজ সরকারের
শুরু হচ্ছে টিকাকরণ মহা অভিযান। ছবি:PTI
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 9:00 AM

ভোপাল: আন্তর্জাতিক যোগ দিবসে নয়া উদ্যোগ মধ্য প্রদেশে। করোনা সংক্রমণ রোধে টিকাকরণের প্রয়োজনীয়তাকে মাথায় রেখেই রাজ্য সরকারের তরফে কোভিড ভ্যাকসিন মহা অভিযানের সূচনা করা হল। ১০ লক্ষ মানুষের টিকাকরণের লক্ষ্যে এই অভিযান শুরু করা হচ্ছে।

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, এই অভিযানকে সফল করতে রাজ্যজুড়ে মোট সাত হাজার টিকাকেন্দ্র তৈরি করা হয়েছে। এক লাখ স্বেচ্ছাসেবকও এই কাজে সাহায্য করার জন্য নাম লিখিয়েছে। তারা মূলত সাধারণ মানুষকে টিকাকরণের প্রয়োজনীয়তা ও টিকাকেন্দ্রের পথ দেখানোর কাজ করবেন। গ্রামে গ্রামে গিয়ে টিকাকরণের জন্য সাধারণ মানুষদের মধ্যে করোনা সংক্রমণ নিয়ে সচেতনতা বৃদ্ধি ও টিকাকরণের প্রয়োজনীয়তাও বোঝানো হবে বলে জানানো হয়েছে।

টিকাকরণ মহা অভিযানের অংশ হিসাবে, প্রতি ঘণ্টায় টিকাকরণের রিপোর্ট আপলোড করা হবে। বয়স্ক ও শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের টিকাকেন্দ্রে আসার জন্য বিশেষ পরিবহনের ব্যবস্থাও করা হয়েছে। প্রতিটা জেলায় তৈরি করা হয়েছে একটি করে কন্ট্রোল রুম, যা গোটা টিকাকরণ কর্মসূচির উপর নজরদারি করবে।

সরকারি সূত্র অনুযায়ী, এ দিন সকালে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান প্রথমে পিতাম্বর মায়ের দর্শনে যাবেন। সেখান থেকেই এই টিকাকরণ মহা অভিযানের সূচনা করবেন তিনি। টিকাকরণের পর সাধারণ মানুষদের হাতে শংসাপত্রও তুলে দেবেন মুখ্যমন্ত্রী। ভোপালের আন্না নগরেও তিনি টিকাকরণ নিয়ে একটি সচেতনতা অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: উপত্যকায় বড় সাফল্য, রাতভর এনকাউন্টারে খতম লস্কর-ই-তৈবার কমান্ডার সহ ৩ জঙ্গি