উপত্যকায় বড় সাফল্য, রাতভর এনকাউন্টারে খতম লস্কর-ই-তৈবার কমান্ডার সহ ৩ জঙ্গি

স্থানীয় সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়েই গতকাল রাতে তল্লাশি অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। এরপর রাত থেকেই গুলির লড়াই শুরু হয়। মধ্য রাতে এক জঙ্গির দেহ উদ্ধার হয়।

উপত্যকায় বড় সাফল্য, রাতভর এনকাউন্টারে খতম লস্কর-ই-তৈবার কমান্ডার সহ ৩ জঙ্গি
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 8:34 AM

শ্রীনগর: জঙ্গিদমন অভিযানে বড় সাফল্য পেল জম্মু-কাশ্মীর পুলিশ। রবিবার মধ্যরাত থেকে সোপরে চলা এনকাউন্টার অভিযানে তিন জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তাবাহিনী। এদের মধ্যে একজন লস্কর-ই-তৈবার কমান্ডার ছিলেন বলেই জানা গিয়েছে।

এ দিন সকালে জম্মু-কাশ্মীর পুলিশের তরফে টুইট করে জানানো হয় যে, গতকাল বারামুল্লা জেলার সোপরে রাত থেকে চলা এনকাউন্টারে মুদাসির পণ্ডিত নামক ওই লস্কর-ই-তৈবা জঙ্গিকে নিকেশ করা হয়েছে। মুদাসিরের মৃত্যুতে স্বস্তি পেয়েছে সাধারণ মানুষ, কারণ মার্চ মাসেই দুইজন বিজেপি কাউন্সিলর, তিন পুলিশকর্মী ও ২ জন সাধারণ মানুষকে হত্যা করেছিল মুদাসির। এছাড়াও তাঁর নামে একাধিক সন্ত্রাসবাদী হামলা চালানোর অভিযোগ রয়েছে।

পরবর্তী টুইটে জানানো হয়, অপর দুই নিহত জঙ্গি পাকিস্তানের বাসিন্দা বলেই জানা গিয়েছে। তাঁদের নাম আসরার ও আবদুল্লা। ২০১৮ সাল থেকেই তাঁরা উত্তর কাশ্মীরে সক্রিয়ভাবে কাজ করছিল। তাদের বিষয়ে আরও তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়েই গতকাল রাতে তল্লাশি অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। এরপর রাত থেকেই গুলির লড়াই শুরু হয়। মধ্য রাতে এক জঙ্গির দেহ উদ্ধার হয়। পরে সকালে আরও দুই জঙ্গির দেহ উদ্ধার হয়। তারা বড় কোনও হামলার পরিকল্পনা করছিল কিনা, সে বিষয়ে এখনও জানা যায়নি।

আরও পড়ুন: PM Modi on Yoga Day: ‘কঠিন সময়ে আশার আলো দেখাচ্ছে যোগাসন’, নমোর বার্তায় উঠে এল যোগের গুরুত্ব