‘আজ লকডাউন নিয়ে সিদ্ধান্ত না নিলে, কাল..’, টুইট বার্তায় কীসের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী?

শনিবার সর্বদলীয় বৈঠক শেষে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে টুইটে লেখেন, আজ লকডাউন নিয়ে কোনও সিদ্ধান্ত না নেওয়া হলে আগামিকাল লকডাউনের মতোই পরিস্থিতি সৃষ্টি হবে।

'আজ লকডাউন নিয়ে সিদ্ধান্ত না নিলে, কাল..', টুইট বার্তায় কীসের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী?
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 1:05 PM

মুম্বই: দেশের মোট করোনা সংক্রমণের ৫০ শতাংশেরও বেশি আক্রান্তের খোঁজ মিলছে মহারাষ্ট্র (Maharashtra) থেকেই। দৈনিক আক্রান্তের সংখ্যা বহুদিন আগেই ৫০ হাজারের গণ্ডি পার করেছে। এই পরিস্থিতিতে রাজ্যের করোনার হাল হকিকত পর্যালোচনা করতে সমস্ত রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)। মূলত লকডাউন (Lockdown) জারি করা নিয়ে আলোচনারই হওয়ার কথা ছিল। বৈঠক শেষে কেউ মুখ না খুললেও টুইট বার্তায় ফের একবার লকডাউনের ইঙ্গিতই দিলেন মুখ্যমন্ত্রী।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শুরু থেকেই লকডাউনের কথা বলেছিলেন মু্খ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। নৈশ কার্ফু ও আংশিক লকডাউন জারির সময়ও তিনি জানিয়েছিলেন, আগামিদিনে করোনা সংক্রমণ আরও বৃদ্ধি পেলে সম্পূর্ণ লকডাউন ছাড়া কোনও উপায় নেই।

শনিবার সর্বদলীয় বৈঠক শেষ হওয়ার পরই রাতে মুখ্যমন্ত্রী টুইট বার্তায় লেখেন, “আজ যদি লকডাউন নিয়ে কোনও সিদ্ধান্ত না নেওয়া হয়, তবে আগামিকালই লকডাউনের মতো পরিস্থিতি সৃষ্টি হবে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে জিততে এই পরিস্থিতিতে আমাদের কিছু কঠিন সিদ্ধান্ত নিতেই হবে।”

সর্বদলীয় বৈঠকে তিনি সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউন ছাড়াও কন্ট্যাক্ট ট্রেসিংয়ের সমস্যা ও যুব সম্প্রদায়কে টিকাকরণের প্রয়োজনীয়তা নিয়েও আলোচনা করেছেন বলে সূত্রের খবর।

যদিও মুখ্যমন্ত্রীর এই লকডাউনের উপর জোর দেওয়ায় অখুশি জোটসঙ্গী এনসিপি থেকে শুরু করে বিরোধী দল বিজেপির একাংশ নেতা। গতকালের বৈঠকের আগেই প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বলেছিলেন, “আপনি যদি লকডাউন জারি করেন, তবে সাধারণ মানুষ ক্ষুব্ধ হবে। বহু ব্যবসা বন্ধ হয়ে যাবে। এই বিষগুলি ভাবুন।”

অন্যদিকে, বিজেপির রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাটিল আগে লকডাউনের বিরোধিতা করবে বলে জানালেও এ দিন কিছুটা সুর নরম করে বলেন, “বিজেপি লকডাউনের বিরোধী নয়। তবে এই সিদ্ধান্ত নেওয়ার আগে কিছু পরিকল্পনার প্রয়োজন।”

তবে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গেই সহমত রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। তিনি বৃহস্পতিবারই বলেন, “যা পরিস্থিতি তৈরি হচ্ছে, তাতে আমরা লকডাউনের দিকেই এগোচ্ছি। তবে আশা করছি আমাদের যেন এই সিদ্ধান্ত না নিতে হয়। তার আগেই সংক্রমণ নিয়ন্ত্রণে চলে এলে আমরা অত্যন্ত খুশি হব।”

আরও পড়ুন: ‘তৃতীয় ঢেউয়ের থেকেও ভয়াবহ’, টিকাকরণে বয়সসীমা তুলে দেওয়ার ফের আর্জি কেজরীবালের