কাটল ‘পাওয়ার’ জট, মমতার কাছে দিল্লি আর ‘দূর’ নয়

Mamata Banerjee: পাখির চোখ যে দিল্লি, সেটা ফের একবার স্পষ্ট করে দিয়েছেন মমতা

কাটল 'পাওয়ার' জট, মমতার কাছে দিল্লি আর 'দূর' নয়
ছবি-PTI

নয়া দিল্লি: চার দিনের সফর শেষে শুক্রবার কলকাতায় ফিরছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফেরার আগে জানিয়ে দিলেন, সফর সফল হয়েছে। উন্নয়নের পাশাপাশি রাজনৈতিক ক্ষেত্রেও আলোচনা ফলপ্রসূ হয়েছে বলেই জানান তিনি। তবে পাখির চোখ যে দিল্লি, সেটা ফের একবার স্পষ্ট করে দিয়ে মমতা জানান, দু’মাস অন্তরই এ বার করে রাজধানীতে যাবেন তিনি। অন্যদিকে, দিল্লিতে সফরে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক না হলেও তাঁর সঙ্গে ফোনে কথা হয়েছে, নিজেই জানান তৃণমূল নেত্রী।

দিল্লি বিমানবন্দরে যাওয়ার আগে শুক্রবার সংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, “সফর সফল। রাজনৈতিক এবং রাজ্যের উন্নয়ন, উভয় স্বার্থ নিয়ে আলোচনা হয়েছে। গণতন্ত্রকে বাঁচাতে হবে, এই বিশ্বাস নিয়েই এগোতে চাই। গণতন্ত্র বাঁচাও, দেশ বাঁচাও, এটাই আমাদের শ্লোগান। কৃষকদের ও শ্রমিকদের পক্ষে এবং বেকারত্বের ইস্যুতে আমাদের লড়াই চলবে। তবে আমি ঠিক করেছি দু’মাস অন্তর একবার করে আসব।”

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে তাঁর কী আলোচনা হয়েছিল সেই প্রসঙ্গও “এ দিন ফের টেনে আনেন মমতা। বলেন, আমি আগেই প্রধানমন্ত্রীকে বলে এসেছি যে তৃতীয় ঢেউয়ের বাড়িবাড়ি যাতে রোখা যায়, আর ভ্যাকসিন যেন ঠিকমতো পাওয়া যায়।”

তবে দিল্লিতে শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক না হওয়ায় রাজনৈতিক মহলে ইতিউতি যে জল্পনা শুরু হয়েছিল, তা কিছুটা কিছুটা সামলেছেন তৃণমূল নেত্রী। তিনি জানান, “শরদ পাওয়ারের সঙ্গেও আমার কথা হয়েছে। উনি মুম্বই চলে গিয়েছিলেন। কিন্তু পরেরবার যখন আসব তখন দেখা হবে।” রাজনৈতিক মহলের একাংশের মতে, পাওয়ার বৈঠক না হওয়ায় বিরোধী ঐক্যের বৃত্তটা সম্পূর্ণ করতে পারছিলেন না মমতা। কিন্তু শরদ পাওয়ারের সঙ্গে অন্তত কথা হওয়ার ফলে সেই চাপান উতোরটা দূর করা গিয়েছে। পরের সফরে বৈঠকও হয়ে যাবে। আরও পড়ুন: কলকাতা মেডিক্যালের মহিলা ইন্টার্নকে হুমকির অভিযোগ, ফের বিতর্কে নির্মল মাজির নাম

Click on your DTH Provider to Add TV9 Bangla