Mamata Banerjee in Mumbai: সিদ্ধি বিনায়কের কাছে উদ্ধবের সুস্থতা কামনা মমতার, মুম্বই পৌঁছেই বললেন ‘জয় মারাঠা’

Mamata Banerjee in Mumbai: আগেও একাধিকবার মুম্বই গিয়েছেন মমতা। তবে সিদ্ধি বিনায়ক মন্দিরে যাওয়া হয়নি কোনও দিনই।

Mamata Banerjee in Mumbai: সিদ্ধি বিনায়কের কাছে উদ্ধবের সুস্থতা কামনা মমতার, মুম্বই পৌঁছেই বললেন 'জয় মারাঠা'
সিদ্ধি বিনায়ক মন্দিরে মমতা (নিজস্ব চিত্র)


মুম্বই : ফের আরব সাগরের পারে মমতা। দিন কয়েক আগেই গোয়া সফরে গিয়েছিলেন তিনি। মাঝে দিল্লি সফর সেরে ফের আরব সাগরের পারের শহর মুম্বইতে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সফর ঘিরে রাজনৈতিক জল্পনা সবথেকে বেশি হলেও, মুম্বই পৌঁছে সবার আগে মন্দির দর্শন করলেন মমতা। মঙ্গলবার বিকেলে মায়ানগরীতে পা রেখেই তিনি সোজা চলে যান মহারাষ্ট্রের বিখ্যাত সিদ্ধিবিনায়ক মন্দিরে। সেখানে পুজো দিয়ে বেরিয়েই মুম্বইবাসীর উদ্দেশে বললেন ‘জয় মারাঠা’। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেই কামনাও করেছেন তিনি।

এ দিন সিদ্ধি বিনায়ক মন্দিরে গিয়ে রীতি মেনে পুজো দেন বাংলার মুখ্যমন্ত্রী। ফুল- ফলে পুজো করেন তিনি। কড়া নিরাপত্তায় ঘেরা হয় মন্দির চত্বর। মন্দির থেকে বেরিয়ে মমতা জানান, আগেও একাধিকবার মুম্বই এসেছেন তিনি, কিন্তু কখনই সিদ্ধি বিনায়ক দর্শন করা হয়নি। বাংলাতেও এখন সিদ্ধি বিনায়ক তথা গণেশ পুজোর রীতি প্রচলিত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। ভালো ভাবে পুজোর ব্যবস্থা করার জন্য, মহারাষ্ট্রের পুলিশ প্রশাসন তথা সরকারকে ধন্যবাদ জানান তিনি।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে হাসপাতালে ভর্তি থাকায় মমতার তাঁর সঙ্গে দেখা করা হচ্ছে না। তবে মন্দিরে গিয়ে উদ্ধব ঠাকরের সুস্থতা কামনা করতে ভোলেননি তিনি। মমতা জানান, উদ্ধব যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন ভগবানের কাছে সেই প্রার্থনা করেছেন তিনি। এ দিন মন্দির থেকে বেরিয়ে জয় বাংলার পাশাপাশি  ‘জয় মারাঠা’ও বলতে শোনা যায় তাঁকে। একুশের বিধানসভা নির্বাচনের আগে ‘জয় বাংলা’ স্লোগানে বিশেষ জোর দিয়েছিলেন মমতা। ফোনে হ্যালো না বলে ‘জয় বাংলা’ বলার কথাও বলেছিলেন তিনি। শুধু তাই নয়, নির্বাচনের পর তাঁর মুখে ‘জয় হিন্দুস্তান’ স্লোগানও শোনা যায়। তৃণমূল যখন সর্বভারতীয় স্তরে দলকে প্রতিষ্ঠা করতে চাইছে, তার সঙ্গে সামঞ্জস্য রেখেই মমতার স্লোগানে বদল আসছে বলে মনে করে রাজনৈতিক মহল। আর এবার শোনা গেল ‘জয় মারাঠা’।

এ দিকে, উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা না করতে পারলেও মমতার সঙ্গে দেখা হচ্ছে তাঁর ছেলে আদিত্য ঠাকরের। মমতার সঙ্গে হোটেলেই দেখা করতে আসছেন আদিত্য ঠাকরে ও শিব সেনা নেতা সঞ্জয় রাউত। তাঁদের সঙ্গে বৈঠক করবেন মমতা। তৃণমূল সুপ্রিমো জানিয়েছেন উদ্ধব ঠাকরের অস্ত্রোপচার হয়েছে, তিনি হাসপাতাল চিকিৎসাধীন। তাঁকে দেখতে যাওয়ার ইচ্ছা থাকলেও করোনা পরিস্থিতির জেরে দেখা করার অনুমতি মেলেনি।

এরপর আগামিকাল কয়েকজন বুদ্ধিজীবীর সঙ্গে দেখা করবেন মমতা। জাভেদ আখতারের নেতৃত্বে, বেশ কয়েকজন তাঁর সঙ্গে দেখা করতে আসবেন। পাশাপাশি, বুধবারই তাঁর সঙ্গে বৈঠক হবে এনসিপি নেতা শরদ পাওয়ারের। এরপর শিল্পপতিদের সম্মেলনে যাবেন তিনি।

আরও পড়ুন : KMC Election 2021: পৌরভোট হোক কেন্দ্রীয় বাহিনী দিয়েই, রাজ্যপালের দ্বারস্থ বঙ্গ বিজেপি


Published On - 7:45 pm, Tue, 30 November 21

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla