Delhi Metro: মেট্রো স্টেশনে যুবতীর গায়ে পুরুষাঙ্গ ঠেকানোর অভিযোগ, সিসিটিভি ধরিয়ে দিল অভিযুক্তকে

Physical Harassment: পুলিশ জানিয়েছে, ঘটনার কথা সামনে আসার পরই অভিযুক্ত নেপালে পালিয়েছিলেন। সেখান থেকে আইনজীবী মারফত আগাম জামিনের আবেদনও করেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

Delhi Metro: মেট্রো স্টেশনে যুবতীর গায়ে পুরুষাঙ্গ ঠেকানোর অভিযোগ, সিসিটিভি ধরিয়ে দিল অভিযুক্তকে
দিল্লি মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 3:30 PM

নয়াদিল্লি: মেট্রো স্টেশনের মধ্য়েই এক যুবতীকে যৌন হেনস্থা করার অভিযোগ উঠেছিল এক ব্যক্তির বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় হেনস্থার কথা বিস্তারিত জানিয়েছিলেন ওই যুবতী। সেই অভিযোগের ভিত্তিতেই সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তকে চিহ্নিত করার কাজ শুরু করে দিল্লি মেট্রো কর্তৃপক্ষ এবং পুলিশ। বিভিন্ন মেট্রো স্টেশনের প্রায় ১০০ ঘণ্টার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়। তাতেই জানা যায়, জোড় বাঘ মেট্রোয় যুবতীকে হেনস্থা করেন অভিযুক্ত ব্যক্তি। ২ জুন ঘটেছিল হেনস্থার ঘটনা। ওই ব্যক্তিকে গ্রেফতারের কথা বুধবার জানিয়েছে দিল্লি পুলিশ। পুলিশ জানিয়েছে, ঘটনার কথা সামনে আসার পরই অভিযুক্ত নেপালে পালিয়েছিলেন। সেখান থেকে আইনজীবী মারফত আগাম জামিনের আবেদনও করেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

দিল্লি পুলিশ জানিয়েছে, মেট্রো স্টেশনের ভিতর যৌন হেনস্থায় অভিযুক্ত ব্যক্তির নাম মানব আগরওয়াল। ৪০ বছরের ওই ব্যক্তি কোটলা মুবারকপুরের বাসিন্দা। হেনস্থার শিকার হওয়া মহিলা গুরুগ্রামের বাসিন্দা। ওই যুবতী জানিয়েছিলেন, ২ জুন হুডা সিটি সেন্টার থেকে জোড় বাঘ মেট্রো স্টেশনে যাচ্ছিলেন তিনি। মেট্রোর মধ্যেই অভিযুক্ত ব্যক্তি তাঁর কাছ থেকে একটি ঠিকানা জানতে চান। সে সময় তা বলে দিয়েছিলেন তিনি। এর পর জোড় বাঘ মেট্রোয় নেমে পড়েন তিনি। মেট্রো স্টেশনের ভিতরে বসেই ক্যাব বুক করছিলেন বলে জানিয়েছেন যুবতী। তখন ফের ওই ব্যক্তি এসে তাঁকে ঠিকানা নিয়ে সাহায্য চান। যুবতীর অভিযোগ, সেই ঠিকানা তিনি যখন দেখছিলেন তখনই ওই ব্যক্তি নিজের গোপনাঙ্গ বের করে তাঁর গায়ে চেপে ধরেন। এর পর বিষয়টি নিয়ে মেট্রো কর্তৃপক্ষকে অভিযোগ জানিয়েছিলেন তিনি। পরে টুইটারেও বিষয়টি তুলে ধরেন তিনি।

এর পর অভিযুক্তকে চিহ্নিত করতে ইয়েলো লাইন মেট্রোর সমস্ত স্টেশনের প্রবেশ ও বাহির পথে থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ। প্রায় ১০০ ঘণ্টার সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তকে চিহ্নিত করেন পুলিশকর্মীরা। পুলিশ জানতে পারে সিকন্দরপুর মেট্রো স্টেশনের ১ নম্বর গেট দিয়ে ওই সকালে মেট্রোয় ঢুকেছিলেন তিনি। ঘটনার প্রায় এক মাস পর দক্ষিণ দিল্লির সকেত এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। ঘটনার পর ৪ জুন ওই ব্যক্তি নেপালে পালিয়ে গিয়েছিল বলে জানিয়েছে পুলিশ। সেখান থেকে আগাম জামিনের আবেদনও করেছিলেন তিনি। যদিও পুলিশের আপত্তিতে সেই জামিন দেয়নি আদালত। এর পর বেশ কয়েক বার হানা দিয়ে তাঁকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি অবিবাহিত এবং বেকার। বাড়ি ভাড়া তাঁর আয়ের এক মাত্র উৎস।