ঘাটতি নয়, রবিবার ‘অন্য কারণে’ করোনা টিকা পাবেন না মুম্বইবাসী!

গত সপ্তাহ থেকেই মহারাষ্ট্রে টিকাকরণের গতি অনেকটাই কমে গিয়েছে। বিশেষত ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকা দেওয়ার পরিমাণ কমিয়ে দেওয়া হয়েছে করোনা টিকার ঘাটতির জন্য।

ঘাটতি নয়, রবিবার 'অন্য কারণে' করোনা টিকা পাবেন না মুম্বইবাসী!
ফাইল চিত্র। PTI
Follow Us:
| Updated on: May 23, 2021 | 8:09 AM

মুম্বই: রবিবার টিকা পাবেন না মুম্বইবাসীরা। বৃহ্নমুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে শনিবারই এই কথা টুইট করে জানানো হয়েছে। একইসঙ্গে জানানো হয়েছে, সোমবার কখন থেকে টিকাকরণ হবে, তাও টুইট করে জানিয়ে দেওয়া হবে।

শনিবার মুম্বই পুরসভার তরফে টুইট করে লেখা হয়, “প্রিয় মুম্বইকাররা, রবিবার কোনও কেন্দ্রে টিকাকরণ হবে না। আশা করি আপনারা সকলে খুব ভাল রবিবার কাটাবেন। সোমবার টিকাকরণের বিস্তারিত তথ্য এই টুইট থেকে ও বিভিন্ন ওয়ার্ডেও জানিয়ে দেওয়া হবে।”

পুণেতে শনিবারই একাধিক টিকাকরণ কেন্দ্র বন্ধ হয়ে যায় পর্যাপ্ত পরিমাণ টিকা না থাকায়। যদিও বিএমসির এক আধিকারিক জানান, টিকা ঘাটতি নয়, রবিবার যেহেতু ছুটির দিন, সেই কারণেই টিকাকরণ বন্ধ রাখা হচ্ছে।

গত সপ্তাহ থেকেই মহারাষ্ট্রে টিকাকরণের গতি অনেকটাই কমে গিয়েছে। বিশেষত ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকা দেওয়ার পরিমাণ কমিয়ে দেওয়া হয়েছে করোনা টিকার ঘাটতির জন্য। যদিও স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে জানান, এখনই টিকাকরণ বন্ধ করা হচ্ছে না। টিকা ঘাটতি থাকলেও তা এখনও চরম পর্যায়ে পৌঁছয়নি। ভিন দেশ থেকে টিকা আমদানি করার পরিকল্পনা করা হচ্ছে বলেও তিনি জানান।

শনিবার মুম্বইয়ে নতুন করে ১২৯৯ জন করোনা আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬.৯৬ লাখে। শহরে একদিনেই মৃত্যু হয়েছে ৫২ জনের, এই নিয়ে মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ৫৭৪-এ পৌঁছেছে। শনিবার সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি গিয়েছেন ১৮০০-রও বেশি মানুষ।

অন্যান্য রাজ্যের মধ্যে দিল্লিতেও জানানো হয়েছে যে সোমবার থেকে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণ আপাতত স্থগিত রাখা হবে, কারণ রাজ্যে ফের টিকা সঙ্কট দেখা গিয়েছে।

আরও পড়ুন: ভিডিয়ো: লকডাউনে ওষুধ কিনতে বেরনোর ‘অপরাধে’ জুটল বেধড়ক মার, চড় মারলেন জেলাশাসকও