BJP Campaign in Nagaland: একই দিনে ৩ তারকা প্রার্থীর জনসভা, নাগাল্যান্ডে প্রচারে খামতি রাখতে নারাজ বিজেপি

Nagaland Assembly Election 2023: আজ কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরণ রিজিজু নাগাল্যান্ডের লংওয়ার মাঠে জনসভায় বক্তব্য রাখবেন। এরপর সেখান থেকে মন জেলার ফোমচিং ও তিজ়িত বিধানসভা কেন্দ্রে দলীয় বৈঠকে যোগ দেবেন।

BJP Campaign in Nagaland: একই দিনে ৩ তারকা প্রার্থীর জনসভা, নাগাল্যান্ডে প্রচারে খামতি রাখতে নারাজ বিজেপি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2023 | 12:17 PM

নাগাল্যান্ড: ত্রিপুরার নির্বাচন শেষ হয়েছে, সামনেই এবার মেঘালয় ও নাগাল্যান্ডের নির্বাচন। আগামী ২৭ ফেব্রুয়ারি একসঙ্গে তিন রাজ্যে নির্বাচন হতে চলেছে। উত্তর পূর্ব ভারতের এই পাহাড়ি রাজ্যগুলিতে শেষ মুহূর্তের প্রচারে খামতি রাখতে নারাজ বিজেপি। আজ, শুক্রবার নাগাল্যান্ডে নির্বাচনী প্রচারে যাচ্ছেন বিজেপির তারকা প্রার্থীরা। এই তালিকায় রয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরণ রিজিজু থেকে শুরু করে অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। নির্বাচনী প্রচারে যাবেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষও। আগামী ২৭ ফেব্রুয়ারির বিধানসভা নির্বাচনের জন্যই তারা প্রচার চালাবেন।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, আজ কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরণ রিজিজু নাগাল্যান্ডের লংওয়ার মাঠে জনসভায় বক্তব্য রাখবেন। এরপর সেখান থেকে মন জেলার ফোমচিং ও তিজ়িত বিধানসভা কেন্দ্রে দলীয় বৈঠকে যোগ দেবেন। অন্যদিকে, কেন্দ্রীয় বন্দর মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল মন ও ওয়াখা শহরে জনসভায় বক্তব্য় রাখবেন। তাঁর সঙ্গে উপস্থিত থাকবেন নাগাল্যান্ডের উপমুখ্যমন্ত্রী ওয়াই প্যাট্টন।

অন্যদিকে, বিজেপি নেতা বিএল সন্তোষ তুয়েনস্যাং, মকোকচুং ও জ়ুনহেবতোয় জনসভায় যোগ দিতে যাবেন।

প্রসঙ্গত, সম্প্রতিই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেন। বিজেপির সংকল্পপত্রে উন্নয়নের রোডম্যাপ তুলে ধরা হয়েছে। ৬০ আসনের নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনে বিজেপি শাসক দল এনডিপিপি-র সঙ্গে জোটে লড়ছে। এনডিপিপি যেখানে ৪০টি আসনে লড়ছে, সেখানেই বিজেপি ১৯টি আসনে প্রার্থী দিয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় আকুলুটো আসনে জয়ী হয়েছে বিজেপি। বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হবে আগামী ২ মার্চ।