গণতন্ত্র না শিখিয়ে জম্মু-কাশ্মীরের নির্বাচন দেখুন! রাহুলকে পাল্টা কটাক্ষ মোদীর

তিনি বলেন, "কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার ১ বছরের মধ্যেই জম্মু ও কাশ্মীরে পঞ্চায়েত স্তরের নির্বাচন হল। গণতন্ত্রকে শক্ত করার জন্য আমি জম্মু-কাশ্মীরের মানুষকে অভিনন্দন জানাই।"

গণতন্ত্র না শিখিয়ে জম্মু-কাশ্মীরের নির্বাচন দেখুন! রাহুলকে পাল্টা কটাক্ষ মোদীর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2020 | 3:43 PM

নয়া দিল্লি: দিল্লির কিছু মানুষ ‘আমায় গণতন্ত্র শেখানে চান।’ নাম না করেই রাহুল গান্ধীকে (Rahul Gandhi) কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কৃষি আইনের বিরোধিতায় ২ কোটি কৃষকের সই সংগ্রহ করে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিতে গিয়েছিলেন রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী বঢ়রা। মাঝপথেই প্রিয়ঙ্কাকে আটক করেছিল পুলিস। রাহুল গান্ধী সুর চড়িয়ে বলেছিলেন, “দেশে গণতন্ত্র নেই। যাঁরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তাঁদের সন্ত্রাসবাদী বানিয়ে দেওয়া হয়। মোহন ভাগবত হলেও তাই।”

রাহুল গান্ধীর সেই আক্রমণেরই পাল্টা দিলেন নমো। আয়ুষ্মান ভারত প্রকল্পের উদ্বোধনের পর তিনি বলেন, ” দিল্লির কিছু মানুষ সব সময় আমায় অপমান করে। তাঁরা আমায় গণতন্ত্র শেখাতে চায়। আমি তাঁদের জম্মু ও কাশ্মীরের নির্বাচন গণতন্ত্রের উদাহরণ হিসাবে দেখাতে চাই।” উপত্যকার নির্বাচনের তথ্য তুলে ধরে দেশের গণতন্ত্র বোঝানোর চেষ্টা করলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার ১ বছরের মধ্যেই জম্মু ও কাশ্মীরে পঞ্চায়েত স্তরের নির্বাচন হল। গণতন্ত্রকে শক্ত করার জন্য আমি জম্মু-কাশ্মীরের মানুষকে অভিনন্দন জানাই।” তরুণ, বৃদ্ধ সকলেই ভোট দিয়েছে। গণতন্ত্রের উদাহরণ তুলে ধরতে এ-ও জানান নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: বাংলার পর অসম, ভোটমুখী রাজ্যে দু’দিনের শাহি সফর

জম্মু ও কাশ্মীর জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে ১৩ জেলায় জিতেছে ফারুক আবদুল্লার নেতৃত্বে গুপকর গোষ্ঠী। ছ’টি জেলায় জয়ী হয়েছে বিজেপি। এই নির্বাচনেই প্রথম কাশ্মীরে পদ্ম ফুটেছে। কার্যত এই নির্বাচনকেই হাতিয়ার করে নরেন্দ্র মোদী জবাব দিলেন রাহু গান্ধীকে।