বাংলার পর অসম, ভোটমুখী রাজ্যে দু’দিনের শাহি সফর

বিভিন্ন প্রকল্পের সূচনা ছাড়াও আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য দলীয় কর্মীদের উপস্থিতিতে একটি প্রস্তুতিসভায় নির্বাচনী প্রচারের সূচনাও করবেন অমিত শাহ।

বাংলার পর অসম, ভোটমুখী রাজ্যে দু’দিনের শাহি সফর
স্বাগত জানানোর মুহূর্ত। অমিত শাহ নিজেই টুইট করেন ছবিটি।
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 1:57 PM

গুয়াহাটি: বাংলার পর এবার বিজেপি (BJP)-র নয়া গন্তব্য অসম (Assam)। ২১-র নির্বাচনের নির্ঘন্ট ঘোষণার আগেই দুদিনের জন্য অসম সফরে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বড়দিনের মধ্যরাতেই গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বড়দোলোই আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। লোকশিল্পী ও দলীয়কর্মীদের উষ্ণ অভ্যর্থনায় আপ্লুত হয়ে অমিত শাহ টুইটে অসমবাসীদের ধন্যবাদও জানান।

স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল (Sarbananda Sonowal)। বিহু নাচ ও লোকসঙ্গীতের সুরে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানানো হয়। অমিত শাহ নিজেই টুইট করে লেখেন, ” গুয়াহাটি পৌঁছলাম। উষ্ণ অভ্যর্থনার জন্য অসমবাসীদের অনেক ধন্যবাদ।”

দুদিনের সফরের প্রথমদিন, অর্থাৎ শনিবারের কর্মসূচী অনুযায়ী অমিত শাহ গুয়াহাটিতে আট হাজার নামঘর (Namghar)-দের (অসমের প্রাচীন বৈষ্ণব মঠের দীক্ষিত) মধ্যে আর্থিক অনুদান বিতরণ করবেন। এছাড়াও নতুন সাংস্কৃতিক ও পর্যটন কেন্দ্র “বাতাদ্রভ থান” (Batadrava Than)-র ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন। রাজধানী গুয়াহাটিতে একটি নতুন মেডিক্যাল কলেজ ও অসমের বিভিন্ন স্থানে মোট নয়টি আইন কলেজও স্থাপন করা হবে এই প্রকল্পের আওতায়।

আরও পড়ুন: কেন্দ্রের সঙ্গে কি আলোচনায় বসবেন অন্নদাতারা? সিদ্ধান্ত নিতে বৈঠক

বিভিন্ন প্রকল্পের সূচনা ছাড়াও আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য দলীয় কর্মীদের উপস্থিতিতে একটি প্রস্তুতিসভায় নির্বাচনী প্রচারের সূচনাও করবেন। অমিত শাহের রাজ্যসফরে দলবদলের যে চিত্র দেখা গিয়েছিল, সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটতে পারে অসম সফরেও। সূত্র অনুযায়ী, অমিত শাহের সভাতেই বিজেপিতে যোগদান করতে পারেন রাজ্য কংগ্রেসের (Congress) দুই নেতা।

২৭ ডিসেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী ইম্ফলে চূড়াচান্দপুর মেডিক্যাল কলেজের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন। এছাড়াও রাজ্য সরকারের অতিথি নিবাস ও পুলিস হেডকোয়ার্টার, মুয়ংখংয়ে ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি (Indian Institute of Technology) প্রকল্পের সূচনাও করবেন। একইসঙ্গে নয়া দিল্লিতে মনিপুর ভবন (Manipur Bhavan) তৈরির কাজে সবুজ পতাকা দেখাবেন অমিত শাহ।

আরও পড়ুন: ‘লভ জিহাদ’, জোর করে ধর্মান্তকরণে দশ বছর পর্যন্ত জেল, আইন আনছে মধ্য প্রদেশ