Narendra Modi: ৪১ বছর পর ভিয়েনায় ভারতের প্রধানমন্ত্রী, ভিডিয়ো প্রকাশ করলেন মোদী

Narendra Modi: ভিয়েনায় এক বিশেষ কমিউনিটি ইভেন্টে যোগ দেন তিনি। সেখানে গিয়ে তিনি জানান, ৭৫ বছর পূর্ণ হল ভারত ও অস্ট্রিয়ার বন্ধুত্বের। তিনি মঞ্চে ওঠার পরই চারপাশ থেকে 'মোদী-মোদী' রব শোনা যায়। শুধু এই অনুষ্ঠান নয়, অস্ট্রিয়ায় একাধিক নেতার সঙ্গে দেখা করেছেন মোদী।

Narendra Modi: ৪১ বছর পর ভিয়েনায় ভারতের প্রধানমন্ত্রী, ভিডিয়ো প্রকাশ করলেন মোদী
মোদীকে স্বাগত জানান ভিয়েনাবাসীImage Credit source: twitter
Follow Us:
| Updated on: Jul 11, 2024 | 3:47 PM

ভিয়েনা: ৪১ বছর পর অস্ট্রিয়া সফরে গেলেন ভারতের কোনও প্রধানমন্ত্রী। ভারত ও অস্ট্রিয়ার বন্ধুত্ব নতুন উচ্চতায় পৌঁছবে, এই বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি দু’দিনের সফরে রাশিয়া ও অস্ট্রিয়া সফরে যান তিনি। ভিয়েনায় গিয়ে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে ভাষণও দেন। অস্ট্রিয়া সফরের সেই ভিডিয়ো এক্স হ্য়ান্ডেলে পোস্ট করেছেন মোদী।

দু’দিনের সফরে কোন কোন কর্মসূচিতে তিনি যোগ দিয়েছেন, তা এক্স মাধ্যমের ওই ভিডিয়োতে প্রকাশ করেছেন মোদী। সেখানে দেখা যাচ্ছে, প্রবাসী ভারতীয়রা কীভাবে মোদীকে স্বাগত জানাচ্ছেন। এছাড়া অস্ট্রিয়ার চান্সেলরকে দেখা যাচ্ছে, মোদীর সঙ্গে সেলফি তুলতে। তাঁদের একান্ত আড্ডার মুহূর্তের ছবিও ধরা পড়েছে ভিডিয়োতে। সফর শেষে অস্ট্রিয়ার চান্সেলরকে ধন্যবাদ জানিয়ে একটি পোস্ট করেছেন মোদী। তিনি জানিয়েছেন, এই সফর ঐতিহাসিক।

নরেন্দ্র মোদী লিখেছেন, “অস্ট্রিয়া সফর ঐতিহাসিক। দুই দেশের বন্ধুত্ব আরও একধাপ এগোল। ভিয়েনায় বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে আমি অত্যন্ত খুশি।”

ভিয়েনায় এক বিশেষ কমিউনিটি ইভেন্টে যোগ দেন তিনি। সেখানে গিয়ে তিনি জানান, ৭৫ বছর পূর্ণ হল ভারত ও অস্ট্রিয়ার বন্ধুত্বের। তিনি মঞ্চে ওঠার পরই চারপাশ থেকে ‘মোদী-মোদী’ রব শোনা যায়। শুধু এই অনুষ্ঠান নয়, অস্ট্রিয়ায় একাধিক নেতার সঙ্গে দেখা করেছেন মোদী। তাঁর সঙ্গে কথা হয়েছে দুই দেশের শিল্পপতিদেরও। ভিয়েনার আগে মস্কো যান মোদী। সেখানে ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা হয় তাঁর।