নকশাল ছেড়ে যোগ দিয়েছিলেন পুলিশে, খুন করে জ্বালিয়ে দিল ভাই ও প্রাক্তন সঙ্গীরাই

বৃহস্পতিবার এক আত্মীয়ের সঙ্গে দেখা করতে কোটরাপাল গ্রামে যান তিনি। সেখানে উপস্থিত ছিলেন তাঁর ভাইও। সুযোগ বুঝেই তাঁর ভাই ও অন্যান্য নকশালপন্থীরা তাঁর উপর চড়াও হয়ে প্রথমে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাঁকে খুন করে এবং তারপর দেহ জ্বালিয়ে দেয়।

নকশাল ছেড়ে যোগ দিয়েছিলেন পুলিশে, খুন করে জ্বালিয়ে দিল ভাই ও প্রাক্তন সঙ্গীরাই
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Jan 29, 2021 | 3:51 PM

বিজাপুর: সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরতে নকশাল দল ছেড়ে পুলিশে যোগ দিয়েছিলেন ছত্তিশগঢ় (Chhattisgarh)-র বিজাপুর জেলার বাসিন্দা সোমদু রাম পোয়াম। কিন্তু প্রাক্তন সঙ্গীরা মানল না এই বিশ্বাসঘাতকতা, বৃহস্পতিবার বিকেলে আত্মীয়ের বাড়িতেই কুপিয়ে খুন করে জ্বালিয়ে দিল তাঁকে। ঘটনায় জড়িত মৃত ব্যক্তির ভাইও, তিনিও নকশাল করেন বলে জানা গিয়েছে।

পুলিশসূত্রে জানা গিয়েছে, ২০১৪ সালে নকশাল ছেড়ে স্বাভাবিক স্রোতে ফিরতে চান সোমদু রাম পোয়াম। বহু চেষ্টার পর তিনি ডিস্ট্রিক রিজার্ভ গার্ডে কনস্টেবল পদে যোগ দেন। সেখানেই তিনি দীর্ঘ ছয় বছর ধরে কাজ করছিলেন। কিন্তু বিষয়টি ভালচোখে দেখেননি প্রাক্তন সঙ্গীরা।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বৃহস্পতিবার এক আত্মীয়ের সঙ্গে দেখা করতে কোটরাপাল গ্রামে যান তিনি। সেখানে উপস্থিত ছিলেন তাঁর ভাইও। সুযোগ বুঝেই তাঁর ভাই ও অন্যান্য নকশালপন্থীরা তাঁর উপর চড়াও হয়ে প্রথমে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাঁকে খুন করে এবং তারপর দেহ জ্বালিয়ে দেয়।

আরও পড়ুন: ফের কৃষক আন্দোলন নিয়ে রণক্ষেত্র সিংঘু সীমান্ত, পরিস্থিতি সামলাতে পুলিশের তৎপরতা

স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দিলেও ঘটনাস্থলে পৌঁছনোর আগেই অভিযুক্তরা পালিয়ে যায়। শুক্রবার সকালে দেহের অবশিষ্টাংশ উদ্ধার করে নিয়ে আসেন পুলিশ। ইতিমধ্যেই ঘটনায় জড়িতদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রেই জানা গিয়েছে, মৃত কনস্টেবলের ভাই মাওবাদী অধ্যুষিত অঞ্চলে জন মিলিশিয়া কমান্ডার পদে রয়েছেন। ঘটনার পর থেকে পলাতক ওই ব্যক্তিও।

আরও পড়ুন: ৮ দিনেই উদ্ধার ৮৯৪ জন নিখোঁজ শিশু, নজির গড়ল ওড়িশা পুলিশ