৮ দিনেই উদ্ধার ৮৯৪ জন নিখোঁজ শিশু, নজির গড়ল ওড়িশা পুলিশ

বিগত কয়েক মাস ধরেই রাজ্যে বহু শিশু নিখোঁজ হয়ে যাওয়ার অভিযোগ আসার পরই উদ্ধারাভিযান শুরু করে পুলিশ। মাত্র আটদিনেই ৮৯৪জন শিশুকে উদ্ধার করা হয়।

৮ দিনেই উদ্ধার ৮৯৪ জন নিখোঁজ শিশু, নজির গড়ল ওড়িশা পুলিশ
ওড়িশা পুলিশের ডিজিপি অভয়। ছবি:ANI
Follow Us:
| Updated on: Jan 29, 2021 | 1:59 PM

কটক: রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে শিশু নিখোজের খবর আসতেই তৎপর হয়ে উঠেছিল ওড়িশা পুলিশ (Odisha police)। ফল মিলল হাতেনাতেই। মাত্র আটদিনেই রাজ্যের ৮৯৪ জন নিখোঁজ শিশুকে খুঁজে বের করল পুলিশ, বৃহস্পতিবার এমনটাই জানালেন ওড়িশা পুলিশের ডিরেক্টর জেনারেল অভয়।

logo 1

তিনি জানান, বিগত কয়েক মাস ধরেই রাজ্যে বহু শিশু নিখোঁজ হয়ে যাওয়ার অভিযোগ আসছিল। এরমধ্যে অধিকাংশই আবার কন্যাসন্তান। এরপরই রাজ্য পুলিশের অপরাধ দমন শাখার তরফে আটদিনব্যাপী একটি উদ্ধার অভিযান শুরু করা হয়। সেখান থেকেই প্রায় ৯০০ শিশুকে উদ্ধার করা হয়।

উদ্ধার অভিযান সম্পর্কে ডিজিপি বলেন, “১৮ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি অবধি রাজ্যের বিভিন্ন প্রান্তে এই অভিযান চালানো হয়েছিল। এখনও অবধি মোট ৮৯৪টি শিশুকে উদ্ধার করা হয়েছে। আগামিদিনেও আমরা এই উদ্ধার অভিযান কার্যকর রাখব এবং অভিযুক্তদের কড়া শাস্তির ব্যবস্থা করা হবে।”

আরও পড়ুন: মাঝরাতে পঞ্জাব-হরিয়ানার ৪৫টি গুদামে হানা সিবিআইয়ের, তদন্ত ঘিরে প্রশ্ন

তিনি আরও যোগ করে বলেন, “উদ্ধার হওয়া শিশুদের মধ্যে ৮০০ জন শিশুই মেয়ে, বাকি ৯৪ জন ছেলে। এরমধ্যে ১২৭ জন শিশুকে উদ্ধার করেছে কেন্দ্রাপাড়া জেলা পুলিশ। ময়ূরভঞ্জ ও বালাসোর থেকে যথাক্রমে ১১১ ও ৮৮টি শিশু উদ্ধার করা হয়েছে।”

উদ্ধার অভিযানে বিপুল সাফল্যের জন্য বিভিন্ন জেলার পুলিশ সুপারদের ধন্যবাদ জানিয়েছেন ডিজিপি অভয়।

আরও পড়ুন: ইতিহাসে প্রথমবার ৪-৫টি মিনি বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী : মোদী