কোনওভাবেই বাতিল হবে না NEET-র কাউন্সেলিং, NTA-কে নোটিস দিল সুপ্রিম কোর্ট

Supreme Court: আজ শীর্ষ আদালতে নতুন করে নিট পরীক্ষা নিয়ে সিবিআই তদন্তের দাবিতে আর্জি জমা পড়ে। পরীক্ষা বাতিলের দাবি জানানো হয়েছে। পাশাপাশি অন্তত দুইদিনের জন্য কাউন্সেলিং বন্ধ রাখার আর্জিও জানানো হয়েছে।

কোনওভাবেই বাতিল হবে না NEET-র কাউন্সেলিং, NTA-কে নোটিস দিল সুপ্রিম কোর্ট
নিট নিয়ে দুর্নীতির অভিযোগ।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 21, 2024 | 2:41 PM

নয়া দিল্লি: নিট (NEET) নিয়ে বাড়ছে জলঘোলা। এবার  নিট মামলায় ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ-কে নোটিস দিল সুপ্রিম কোর্ট। পরীক্ষা বাতিলের আর্জি নিয়ে এনটিএ কী ভাবছে, তা জানতে চাওয়া হয়েছে। এনটিএ-র জবাবের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ করা হবে। আগামী ৬ জুলাই নিট-র কাউন্সেলিং।

ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা, নিট নিয়ে বিস্তর জলঘোলা, দুর্নীতির অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই নিট-র প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি সামনে এসে। বিহারে প্রশ্ন ফাঁসের মূলচক্রী অমিত আনন্দ স্বীকার করে নিয়েছেন যে নিট পরীক্ষার আগের রাতে প্রশ্নপত্র ফাঁস হয়েছিল। ৩০ থেকে ৩২ লক্ষ টাকার বিনিময়ে পড়ুয়াদের কাছে প্রশ্নপত্র বিক্রি করা হয়েছিল। এমনকী, পরীক্ষায় কী উত্তর লিখতে হবে, তাও পাখি পড়ার মতো করে মুখস্থ করিয়ে দেওয়া হয়েছিল পড়ুয়াদের।

আজ শীর্ষ আদালতে নতুন করে নিট পরীক্ষা নিয়ে সিবিআই তদন্তের দাবিতে আর্জি জমা পড়ে। পরীক্ষা বাতিলের দাবি জানানো হয়েছে। পাশাপাশি অন্তত দুইদিনের জন্য কাউন্সেলিং বন্ধ রাখার আর্জিও জানানো হয়েছে। তবে সুপ্রিম কোর্টের তরফে সাফ জানানো হয়েছে, কাউন্সেলিং বন্ধ রাখা যাবে না। আগামী ৬ জুলাই নিট পরীক্ষার কাউন্সেলিং।

বিচারপতি বিক্রম নাথ এবং বিচারপতি এসবিএন ভাট্টির এজলাসে শুনানিতে বলা হয়েছে যে এনটিএ-কে নোটিস জারি করা হয়েছে। রিপোর্টে যদি গলদের উল্লেখ থাকে, তবে কাউন্সেলিং বাতিল হতে পারে, এমনই ইঙ্গিত দেওয়া হয়েছে।

অন্যদিকে, গতকালই কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের তরফে নিট ও নেট-ইউজিসি পরীক্ষা বাতিল নিয়ে বিবৃতি দেওয়া হয়। কেন্দ্রের তরফে জানানো হয়েছিল, গোটা বিষয়ের তদন্ত করার জন্য বিশেষ কমিটি গঠন করা হয়েছে। জানা গিয়েছে, ইকোনমিক অফেন্স উইং আজ শিক্ষা মন্ত্রকের হাতে পেপার লিক বিষয়ে তদন্তের প্রাথমিক রিপোর্ট তুলে দেবে। ইতিমধ্যেই নেট ইউজিসি নিয়েও তদন্ত শুরু করেছে সিবিআই।