‘ভুল দলের সঠিক মানুষ’, বিজেপির সমালোচনার মাঝেও গডকরীর প্রশংসা কংগ্রেস নেতার

বিজেপি সরকারে ওনার পছন্দের কোনও মন্ত্রী রয়েছে কিনা, তা জিজ্ঞাসা করা হলে অশোক চাভান বলেন, "নিতিন গডকরী সম্পর্কে ভাল কথা বলা যায়। রাজনৈতিক মতাদর্শ আলাদা হলেও উনি অন্যান্য দলের সঙ্গে সৌজন্যমূলক কথাবার্তা বলেন।"

'ভুল দলের সঠিক মানুষ', বিজেপির সমালোচনার মাঝেও গডকরীর প্রশংসা কংগ্রেস নেতার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 31, 2021 | 12:25 PM

নয়া দিল্লি: কংগ্রেস নেতার মুখে বিজেপি মন্ত্রীর প্রশংসা। তবে “ধরি মাছ, না ছুঁই পানি” নীতি অনুসরণ করেই নিজের পিঠ বাঁচিয়েই কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরীর প্রশংসা করলেন মহারাষ্ট্রের মন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা অশোক চাভান। রবিবার একটি অনুষ্ঠানে তিনি বলেন, “নিতিন গডকরী যোগ্য ব্যক্তি হলেও তিনি ভুল দলে রয়েছেন।”

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি সরকারের সাত বছর পূর্তির উপর একটি ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতা বলেন, “কেন্দ্র নিজের হাতে সিদ্ধান্ত নেওয়ার সমস্ত ক্ষমতা রেখে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার জন্য রাজ্য সরকারগুলিকে দোষ দিচ্ছে। মোদী সরকার দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ। এই ব্যর্থতার কারণেই দেশে ১২.২১ কোটি মানুষ চাকরি খুইয়েছেন। বাংলাদেশেরও ডিজিপি আমাদের থেকে বেশি। কেন্দ্রের নীতিতেই আমাদের দেশ ধ্বংস হয়ে যাচ্ছে।”

তবে বিজেপি সরকারে ওনার পছন্দের কোনও মন্ত্রী রয়েছে কিনা, তা জিজ্ঞাসা করা হলে অশোক চাভান বলেন, “নিতিন গডকরী সম্পর্কে ভাল কথা বলা যায়। রাজনৈতিক মতাদর্শ আলাদা হলেও উনি অন্যান্য দলের সঙ্গে সৌজন্যমূলক কথাবার্তা বলেন। ভুল দলের ঠিক মানুষ উনি। মহারাষ্ট্রের উন্নয়নের জন্য চেষ্টা করলেও ক্রমাগত ওনার ক্ষমতায় হ্রাস টানা হচ্ছে।” উল্লেখ্য, কেন্দ্রীয় মন্ত্রীত্বের পাশাপাশি নাগপুরের সাংসদ পদেও দায়িত্ব সামলান নিতিন গডকরী।

কেন্দ্র মহারাষ্ট্রকে বঞ্চিত করার চেষ্টা করছে এই অভিযোগ এনে তিনি বলেন, “পেট্রলের দাম ১০০ টাকা প্রতি লিটারে পৌঁছেছে। দেশে ১২.২১ কোটি মানুষ চাকরি খুইয়েছেন। কেন্দ্র জিএসটিতে ছাড় থেকে শুরু করে করোনা মোকাবিলায় সাহায্য, সবক্ষেত্রেই বিভাজনমূলক আচরণ করেছে মহারাষ্ট্রের সঙ্গে।” মারাঠা সংরক্ষণ ইস্যু নিয়েও তিনি বিজেপি সরকারকে আক্রমণ করে প্রশ্ন করেন, কেন্দ্র এখনও অবধি কোনও সমাধান সূত্র খুঁজে পেয়েছে কিনা।

আরও পড়ুন: সেন্ট্রাল ভিস্তা ‘অত্যন্ত প্রয়োজনীয়’, কাজ বন্ধ করার প্রশ্নই ওঠে না: হাইকোর্ট