Valentine’s Day: ‘বয়ফ্রেন্ড না থাকলে কলেজে ঢোকা যাবে না’, বিজ্ঞপ্তি ঘিরে ব্যাপক চাঞ্চল্য

Boyfriend: ১৪ ফেব্রুয়ারি কলেজে আসতে গেলে বয়ফ্রেন্ড জোটানোর নিদানও দেওয়া হয়েছে কলেজের নামে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে। যা ঘিরে ছড়িয়েছে বিতর্ক।

Valentine's Day: ‘বয়ফ্রেন্ড না থাকলে কলেজে ঢোকা যাবে না’, বিজ্ঞপ্তি ঘিরে ব্যাপক চাঞ্চল্য
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2023 | 7:56 PM

ভুবনেশ্বর: ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স দিবস। প্রেমিক-প্রেমিকাদের কাছে এটি একটি বিশেষ দিন। প্রেম দিবস উদযাপনের জন্য বিভিন্ন উপায় নিয়ে থাকেন যুগলরা। কিন্তু যুগল না হলে কলেজে ঢোকা যাবে না ভ্যালেন্টাইন দিবসে। এ কথা শুনেছেন কখনও। সম্প্রতি এ রকম ঘটনা ঘিরেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওড়িশার জগতসিংপুরের কলেজে। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে ছড়িয়ে পড়ে কলেজ চত্বর ও সোশ্যাল মিডিয়ায়। সেই নোটিসে লেখা হয়েছে, বয়ফ্রেন্ডকে সঙ্গে না আনলে কলেজে ঢুকতে পারবেন না মেয়েরা। ১৪ ফেব্রুয়ারির জন্যই এই নিয়ম বলবৎ করা হয়েছে বলেও জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে নিরাপত্তাজনিত কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই ১৪ ফেব্রুয়ারি কলেজে আসতে গেলে বয়ফ্রেন্ড জোটানোর নিদানও দেওয়া হয়েছে কলেজের নামে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে। যা ঘিরে ছড়িয়েছে বিতর্ক।

জানা গিয়েছে, ওড়িশাপ জগতসিংপুরে রয়েছে এসভিএম কলেজ। স্বশাসিত কলেজর বিজ্ঞপ্তিতে লেখা হয়েছিল, “১৪ তারিখের মধ্যে সমস্ত মেয়ের অন্তত এক জন বয়ফ্রেন্ড থাকা বাধ্যতামূলক। বয়ফ্রেন্ড ছাড়া কলেজে ঢোকা যাবে না। নিরাপত্তার কারণেই এই সিদ্ধান্ত। সিঙ্গল মেয়েদের ওইদিন কলেজে ঢুকতে দেওয়া হবে না। মেয়েদের তাঁদের বয়ফ্রেন্ডের সঙ্গে অন্তত একটি ছবি দেখাতে হবে। ভালবাসা ছড়িয়ে দিন।” নীচে প্রিন্সিপাল লিখে করা হয়েছে স্বাক্ষর। এই বিজ্ঞপ্তি নিয়েই শোরগোল পড়ে ওই এলাকায়।

যদি এই বিজ্ঞপ্তি ভুয়ো বলে দাবি করেছেন ওই কলেজ কর্তৃপক্ষ। কলেজের তরফে এ রকম কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি বলে দাবি করা হয়েছে। সই নকল করে এ রমক বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। পাল্টা বিজ্ঞপ্তি দিয়ে কলেক কর্তৃপক্ষ জানিয়েছেন, ২০২৩ সালের ২০ জানুয়ারি তারিখ সম্বলিত ভ্যালেন্টাইন্স ডে সংক্রান্ত যে বিজ্ঞপ্তি ছড়িয়েছে তা ঠিক নয়। বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন কর্তৃপক্ষ। ইতিমধ্যেই দায়ের করা হয়েছে অভিযোগ। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছেন, কী উদ্দেশ্যে এই কাজ করা হয়েছে, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।