Election: জার্মানি থেকে সাত সকালে হাজির যুবক, বললেন, ‘ভোট মিস করা যাবে না’

Noida: গত সাত বছর ধরে জার্মানির মিউনিখে চাকরি করেন অভীক আর্য। হসপিটালিটি সেক্টরের কর্মী তিনি। ১৮ মাস আগে বাড়ি এসেছিলেন। আবার এলেন এপ্রিলে। তবে এবার দেশে ফেরার পরিকল্পনাটা ভোটের দিনক্ষণের সঙ্গে সামঞ্জস্য রেখেই করেন তিনি।

Election: জার্মানি থেকে সাত সকালে হাজির যুবক, বললেন, 'ভোট মিস করা যাবে না'
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Apr 27, 2024 | 12:03 AM

নয়ডা: নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে সকলেই চান। তা বলে সুদূর জার্মানি থেকে ভারতে চলে আসবেন ভোটার, এমনও হয়? গৌতমবুদ্ধ নগরের অভীক আর্য তেমনটাই করলেন। শুক্রবার দ্বিতীয় দফার ভোটে উত্তর প্রদেশের গৌতমবুদ্ধ নগরেও ভোট ছিল। সেখানেই ভোট দিলেন জার্মানিতে কর্মরত অভীক।

গত সাত বছর ধরে জার্মানির মিউনিখে চাকরি করেন অভীক আর্য। হসপিটালিটি সেক্টরের কর্মী তিনি। ১৮ মাস আগে বাড়ি এসেছিলেন। আবার এলেন এপ্রিলে। তবে এবার দেশে ফেরার পরিকল্পনাটা ভোটের দিনক্ষণের সঙ্গে সামঞ্জস্য রেখেই করেন তিনি।

শুক্রবার দুপুরে নয়ডার সেক্টর ৩১-এ অভীক তাঁর দুই বোন অভীষা ও অঙ্কিতাকে নিয়ে ভোট দিতে গিয়েছিলেন। স্থানীয় সরস্বতী বালিকা বিদ্যা মন্দিরে ভোটকেন্দ্র পড়েছিল তাঁদের।

সংবাদসংস্থা পিটিআইকে অভীক জানান, ‘যাতে কোনওভাবেই ভোটটা মিস না হয় সেইমতোই সবটা প্ল্যান করি। আজই বাড়ি ফিরেছি। ফিরেই বোনেদের সঙ্গে পরিকল্পনা করে নিই। আমি আমাদের প্রজন্মের মধ্যে ভোট দিয়ে এই উন্মাদনাটা তৈরি করতে চাই। একজন দায়িত্ববান নাগরিকের ভোট দেওয়াটা কর্তব্য।’