Wedding: বিয়ের সময়ই ধর্মঘট, গাড়ি না পেয়ে সারারাত হেঁটে মণ্ডপে পৌঁছলেন পাত্র!

Drivers Strike: বিয়ের পর আপাতত নতুন বউকে নিয়ে বাড়ি ফেরেনি পাত্রপক্ষ। তাঁরা এখনও পাত্রীর বাড়িতেই রয়েছেন, ধর্মঘট শেষ হওয়ার অপেক্ষায়।

Wedding: বিয়ের সময়ই ধর্মঘট, গাড়ি না পেয়ে সারারাত হেঁটে মণ্ডপে পৌঁছলেন পাত্র!
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 7:49 AM

ভুবনেশ্বর: মাস কয়েক আগেই ঠিক হয়ে গিয়েছিল বিয়ের তারিখ। কিন্তু বিয়ের ঠিক আগেই বিপত্তি। বিয়ের দিনই যে গাড়ির চালকদের ধর্মঘট! ওই দিনে গাড়ি চালাতে রাজি নন কোনও চালক। এদিকে, পাত্রের বাড়ি থেকে পাত্রীর বাড়ির দূরত্ব ২৮ কিলোমিটার। এতটা পথ গাড়ি ছাড়া কীভাবে যাবেন? তবে কি শুধুমাত্র ধর্মঘটের (Strike) জন্য বিয়ে বাতিল হয়ে যাবে? নাহ, তা হতে দেওয়া যাবে না। তাই পাত্র (Groom) নিজেই নিলেন বড় সিদ্ধান্ত। ঠিক করলেন, পায়ে হেঁটেই ২৮ কিলোমিটার অতিক্রম করে বিয়ে করতে যাবেন। যেমন ভাবা, তেমন কাজ। বিয়ের আগের দিন থেকে বরযাত্রীকে নিয়ে হাঁটা শুরু করলেন। সারা রাত হেঁটে বিয়ের দিন অবশেষে পৌঁছলেন পাত্রীর বাড়ি। ঘটনাটি ঘটেছে ওড়িশা(Odisha)-র রায়গড় জেলায়।

জানা গিয়েছে, পাত্রের বাড়ি রায়গড় জেলার সুনাখান্ডি পঞ্চায়েত এলাকায়। পাত্রীর বাড়ি সেখান থেকে ২৮ কিলোমিটার দূরে, দিবালাপাডু গ্রামে। শুক্রবার তাঁদের বিয়ে ছিল। কিন্তু ওইদিনই আবার গাড়ি চালকদের ধর্মঘট ছিল। হাজার প্রচেষ্টা করেও পাত্রপক্ষ বা পাত্রীপক্ষ একটিও গাড়ির ব্যবস্থা করতে পারেননি। বাধ্য হয়েই পাত্র সিদ্ধান্ত নেন যে পায়ে হেঁটেই বিয়ে করতে যাবেন তিনি। কিন্তু এক বেলার মধ্যে ২৮ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে অতিক্রম করা সম্ভব নয়, তাই বিয়ের আগের দিন, বৃহস্পতিবার থেকেই তাঁরা হাঁটতে শুরু করেন। সারা রাত হেঁটে শুক্রবার পাত্রীর বাড়িতে পৌঁছন তাঁরা। সেখানেই বিয়ে হয়।

তবে বিয়ের পর আপাতত নতুন বউকে নিয়ে বাড়ি ফেরেনি পাত্রপক্ষ। তাঁরা এখনও পাত্রীর বাড়িতেই রয়েছেন, ধর্মঘট শেষ হওয়ার অপেক্ষায়। ধর্মঘট প্রত্যাহার করা হলে, গাড়ি ভাড়া করে ফিরবেন বলেই জানিয়েছেন পাত্র। ইতিমধ্য়েই সোশ্য়াল মি়ডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে পাত্র ও তাঁর পরিবারের সদস্যদের রাতভর হাঁটতে দেখা গিয়েছে।

উল্লেখ্য, গত বুধবার থেকেই ওড়িশা জুড়ে গাড়ি চালকদের ধর্মঘট শুরু হয়েছে। বিমা, পেনশন, ওয়েলফেয়ার বোর্ড গঠন সহ একাধিক দাবিতেই বাণিজ্যিক গাড়ির চালকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকেন। জানা গিয়েছে, শুক্রবারই রাজ্য় সরকারের তরফে চালকদের সমস্ত দাবি পূরণ করার আশ্বাস দেওয়া হয়েছে। এরপরে গাড়িচালকরা ৯০ দিনের জন্য ধর্মঘট মুলতুবি রেখেছেন।