Coromondel Express Accident: দুর্ঘটনার সঠিক তথ্য পেতে রিপোর্ট তৈরির কাজ চলছে, জানালেন দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক

CPRO: এই দুর্ঘটনায় এখনও অবধি কত মানুষের মৃত্যু হয়েছে, আহত কত জন, কীভাবে উদ্ধারকাজ চলছে সেখানে- এই সব বিষয়েই সাংবাদিকদের জানালেন দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী। তিনি জানিয়েছেন, করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনায় এখনও অবধি ২৮৮ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন ১০৯১ জন।

Coromondel Express Accident: দুর্ঘটনার সঠিক তথ্য পেতে রিপোর্ট তৈরির কাজ চলছে, জানালেন দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক
দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 11:44 PM

বালেশ্বর: ওড়িশার বালেশ্বেরে ট্রেন দুর্ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়েছে। এখনও সেখানে জোরকদমে চলছে উদ্ধারকাজ। বাহানাগা বাজার স্টেশনের আশপাশের অঞ্চল মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। এই দুর্ঘটনায় এখনও অবধি কত মানুষের মৃত্যু হয়েছে, আহত কত জন, কীভাবে উদ্ধারকাজ চলছে সেখানে- এই সব বিষয়েই সাংবাদিকদের জানালেন দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী। তিনি জানিয়েছেন, করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনায় এখনও অবধি ২৮৮ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন ১০৯১ জন। এর মধ্যে ৭৪৭ জনের আঘাত গুরুতর নয়। উদ্ধারকাজ এখনও চলছে বলে জানিয়েছেন তিনি।

দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, দুর্ঘটনাগ্রস্ত কোচ সরানোর কাজ চলছে। ঘটনার তদন্তের বিষয়ে রেলের ওই আধিকারিক বলেছেন, “দুর্ঘটনার পর প্রাথমিক রিপোর্ট এসেছে। সিআরএস রিপোর্টে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। সেই রিপোর্টে সমস্ত দিক পর্যালোচনা করা হয়। এই রিপোর্টই চূড়ান্ত। এই রিপোর্ট তৈরির কাজ চলছে”

দুর্ঘটনার প্রাথমিক রিপোর্টে সিগন্যাল বিভ্রাটের বিষয়টি উঠে এসেছে। কিন্তু সিআরএস (COMMISION OF RAILWAY SAFETY) রিপোর্ট  না আসা অবধি এ নিয়ে মন্তব্য করতে চাইলেন না দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক। তাঁর মতে, প্রাথমিক রিপোর্টে বদলও ঘটতে পারে। চূড়ান্ত রিপোর্ট সিআরএস থেকেই পাওয়া যাবে।