Rahul Gandhi: ‘দোষী’ রাহুল গান্ধী ইস্যুতে বিরোধীদের নিয়ে বৈঠকে কংগ্রেস, বিজয় চকে হবে প্রতিবাদও

Opposition Meet: বিষয়টি নিয়ে একটি বৈঠকও ডেকেছেন কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়্গে। শুক্রবারের সেই বৈঠকে ডাকা হয়েছে সমস্ত বিরোধী দলকে।

Rahul Gandhi: 'দোষী' রাহুল গান্ধী ইস্যুতে বিরোধীদের নিয়ে বৈঠকে কংগ্রেস, বিজয় চকে হবে প্রতিবাদও
কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেমসেকের নাম বাদ গিয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 11:03 AM

নয়াদিল্লি: মোদী পদবি নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে ২ বছরের জেলের সাজা ঘোষণা করেছে গুজরাতের সুরাটের জেলা আদালত। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার থেকেই উত্তাল রাজধানীর রাজনীতি। জেলের সাজা দিলেও এক মাসের জামিন মঞ্জুর হয়েছে রাহুলের। যার জেরে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করতে পারবেন ওয়ানাডের কংগ্রেস সাংসদ। তবে এই রায় নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে কংগ্রেস। অনেক বিরোধী নেতা এ ব্যাপারে রাহুলের পাশে দাঁড়িয়েছে। বিষয়টি নিয়ে একটি বৈঠকও ডেকেছেন কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়্গে। শুক্রবারের সেই বৈঠকে ডাকা হয়েছে সমস্ত বিরোধী দলকে। খাড়্গে আরও জানিয়েছেন, রাহুলের পাশে দাঁড়িয়ে বিরোধী দলরা দিল্লির বিজয় চকে শুক্রবার প্রতিবাদ জানাবেন।

২০১৯ লোকসভা নির্বাচনের প্রচারে মোদী পদবি নিয়ে তীব্র আক্রমণ শানিয়েছিলেন রাহুল গান্ধী। সেই নিয়েই হয় মানহানির মামলা। সেই মামলাতেই রাহুলকে ২ বছরের জেলের সাজায় দণ্ডিত করেছে সুরাটের জেলা আদালত। যদিও এই রায় সামনে আসতেই মোদী সরকারকে তীব্র আক্রমণ করেছে বিরোধীরা। কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ এই রায়কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকারে চক্রান্ত বলে অভিহিত করেছেন। খাড়্গের বৈঠকের খবর তিনি জানিয়েছেন সংবাদমাধ্যমে। তিনি জানিয়েছেন, শুক্রবার সেই বৈঠকে বিরোধীদলের ৫০ জন সাংসদ উপস্থিত থাকবেন বলে দাবি জয়রামের। বিষয়টি নিয়ে আলোচনার জন্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করার সময় চেয়েছে কংগ্রেস।

মোদী পদবি নিয়ে গুজরাট আদালতের রায়কে দুর্ভাগ্যজনক বলেছেন কংগ্রেস নেতা কেসি বেণুগোপাল। তাঁর দাবি, আদানি-হিন্ডেনবার্গ ইস্যুতে রাহুলের সুর দমাতে চাইছে সরকার। আদালতের এই রায়ের জেরে রাহুলের সাংসদ পদ খারিজের বিষয়টিও উঠে এসেছে। এই পরিস্থিতিতে রাহুলকে আক্রমণ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। নাড্ডার তোপ, রাহুলের গান্ধী মিথ্যার রাজনীতিকে শাস্তি দেবে মানুষ। এই মন্তব্যের পর নাড্ডাকে পাল্টা দিয়েছেন মল্লিকার্জুন খাড়্গে। তিনি জানিয়েছেন, কংগ্রেস সব সময়ই মানুষের পাশে ছিল। মূল প্রসঙ্গ থেকে নজর ঘোরাতে বিজেপি এই পন্থা নিয়েছে।