Opposition to Raise Lakhimpur Issue in Parliament: লখিমপুর ইস্যুতে একজোট বিরোধীরা, অজয় মিশ্রের ইস্তফার দাবি তুলবেন রাহুল

Lakhimpur Kheri Issue in Parliament: কংগ্রেস সাংসদ মানিক ঠাকুর লোকসভায় লখিমপুর কাণ্ড নিয়ে আলোচনার জন্য মুলতুবি প্রস্তাব দিয়েছেন। রাজ্যসভায় তৃণমূল কংগ্রেস সাংসদ সুস্মিতা দেবও একই বিষয় নিয়ে আলোচনার জন্য মুলতুবি প্রস্তাব দিয়েছেন।

Opposition to Raise Lakhimpur Issue in Parliament: লখিমপুর ইস্যুতে একজোট বিরোধীরা, অজয় মিশ্রের ইস্তফার দাবি তুলবেন রাহুল
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 11:25 AM

নয়া দিল্লি: পরিকল্পনা আগেই ছিল, কৃষি আইন প্রত্যাহারের (Farm laws Repeal) পর এবার লখিমপুর কাণ্ড (Lakhimpur Kheri Case) নিয়ে সংসদে সরব হতে চলেছেন বিরোধীরা (Opposition Parties)। কী কী বিষয়ে সংসদে কেন্দ্রকে আক্রমণ করা হবে, তা নিয়ে মঙ্গলবারই বিরোধী দলগুলি বৈঠকে বসেছিল। যদিও সেই বৈঠকে ডাক পায়নি তৃণমূল কংগ্রেস (TMC)। এ দিন সকালেও সাড়ে ১০টা নাগাদ বিরোধী দলগুলি ফের কংগ্রেস(Congress)-র ডাকে বৈঠকে বসেছে। সূত্রের খবর, এ দিন লোকসভা ও রাজ্যসভায় লখিমপুর কাণ্ড নিয়ে আলোচনার দাবি জানাবে বিরোধীরা। ইতিমধ্যেই কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের তরফে মুলতুবি প্রস্তাব দেওয়া হয়েছে।

৩ অক্টোবর উত্তর প্রদেশের লখিমপুরে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্র (Ajay Kumar Mishra) ও উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্যের। যাওয়ার পথেই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। সেই সময়ই একটি কালো রঙের এসইউভি গাড়ি কৃষকদের চাপা দেয়। ঘটনায় চার কৃষকের মৃত্যু হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। মারা যান এক সাংবাদিক সহ আরও চারজন। বর্তমানে সুপ্রিম কোর্টে (Supreme Court) বিষয়টি বিচারাধীন রয়েছে।

আজকের সংসদ অধিবেশনে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস মূলত মূল্য়বৃদ্ধি ও লখিমপুর কাণ্ড নিয়েই সরব হবেন বলে জানা গিয়েছে। লোকসভায় কংগ্রেস সাংসদ অদৃধীর রঞ্জন চৌধুরী ও তৃণমূল সাংসদ সৌগত রায় মূল্যবৃদ্ধি নিয়ে সরব হবেন। শিবসেনার সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদীও মুদ্রাস্ফীতি নিয়ে কেন্দ্রের সমালোচনায় সরব হয়েছেন। আজকের জিরো আওয়ারে তিনি এই বিষয়ে বক্তব্য রাখবেন।