Pakistani boat Seized: গুজরাট উপকূলে আটক পাকিস্তানি নৌকা, তল্লাশি চালাতেই ‘চক্ষু চড়কগাছ’ কোস্ট গার্ডের

Drug Smuggling: গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে আগে থেকে কোস্ট গার্ড ও এটিএসকে জানিয়ে দেওয়া হয়েছিল 'অল হজ' নামের পাকিস্তানি ওই জাহাজে করে নিষিদ্ধ মাদক পাচার করা হবে।

Pakistani boat Seized: গুজরাট উপকূলে আটক পাকিস্তানি নৌকা, তল্লাশি চালাতেই 'চক্ষু চড়কগাছ' কোস্ট গার্ডের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 2:00 PM

আহমেদবাদ: কাশ্মীরে (Kashmir) বিচ্ছিন্নতবাদকে প্রশয় দেওয়াই হোক বা জঙ্গি অনুপ্রবেশ, ভারত বিরোধিতা পাকিস্তানের পুরানো স্বভাব। ইমরান খান সরে গিয়ে পাকিস্তানে নতুন সরকার প্রতিষ্ঠা হয়েছে ঠিকই, কিন্তু পাকিস্তানি চোরা চালানকারীদের আচরণে এখনও কোনও বদল আসেনি। রবিবার, গুজরাট উপকূলে পাকিস্তানি একটি নৌকা আটক করেছে ভারতীয় কোস্ট গার্ড (Indian Coast Guard) এবং গুজরাট জঙ্গি দমন শাখা (Gujarat Anti Terrorist Squad)। যৌথ অভিযান চালিয়ে পাকিস্তানি এই নৌকাটিকে (Pakistani Boat) আটক করা হয়েছে বলেই জানা গিয়েছে। মাছ ধরার ওই নৌকা থেকে ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। কী কারণে তাদের গ্রেফতার করা হল? পাকিস্তানি নৌকার তল্লাশি চালিয়ে চোখ কপালে উঠেছে কোস্ট গার্ড আধিকারিকদের। পাকিস্তানি ওই নৌকাটি থেকে ২৮০ কোটি টাকার নিষিদ্ধ মাদক উদ্ধার করা হয়েছে। সোমবার কোস্ট গার্ডের এক আধিকারিক জানিয়েছেন, পাকিস্তানি ওই নৌকা থেকে উদ্ধার হওয়া মাদক হেরোইন।

গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে আগে থেকে কোস্ট গার্ড ও এটিএসকে জানিয়ে দেওয়া হয়েছিল ‘অল হজ’ নামের পাকিস্তানি ওই জাহাজে করে নিষিদ্ধ মাদক পাচার করা হবে। আরব সাগরের জলে নিষিদ্ধ ওই মাদকগুলি ফেলে দিয়ে জাহাজটির আবার পাকিস্তানে ফিরে যাওয়ার কথা ছিল। পরিকল্পনা মতো পাকিস্তানি ওই নৌকা মাদকের প্যাকেটগুলি সমুদ্রের জলে ফেল পাকিস্তানের দিকে রওনা দিয়েছিল, তখন নৌকাটিকে আটক করা হয় এবং সমুদ্র থেকে মাদকের প্যাকেটগুলিকেও উদ্ধার করা হয়েছিল। পাকিস্তান থেকে আসা ওই নৌকাটি দ্রুত গতিতে পালিয়ে যাচ্ছিল, তাদের থামাতে গুলি চালাতে বাধ্য হয় কোস্ট গার্ড। ওই নৌকায় কর্মরত একজন গুলিতে আহত হয়েছেন বলেই জানা গিয়েছে। কোস্ট গার্ডের এক আধিকারিক জানিয়েছে ওই পাকিস্তান নৌকা থেকে ধৃতদের কচ্ছ জেলার জাখাউ বন্দরে নিয়ে আসা হয়েছে। তদন্তে নেমেছে এটিএস।

আরও পড়ুন Hindu Wedding: বেঁচে থাকুক মানবিকতা, পিতৃহারা হিন্দু মেয়ের বিবাহের দায়িত্ব কাঁধে তুলে নিল মুসলিম প্রতিবেশী