Pak Nationals: ভারতে মামার বাড়ি! ৮ বছর ধরে পুণেতে লুকিয়ে পাকিস্তানি যুবক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আনসারির জন্ম পাকিস্তানে। তাঁর বাবা পাকিস্তানের নাগরিক। কিন্তু তাঁর মা ভারতীয়।

Pak Nationals: ভারতে মামার বাড়ি! ৮ বছর ধরে পুণেতে লুকিয়ে পাকিস্তানি যুবক
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 12:02 PM

পুণে: পাকিস্তানের নাগরিক তিনি। কিন্তু গত ৮ বছর ধরে তিনি ঘাঁটি গেড়ে রয়েছেন ভারতে। পরিচয় গোপন করে রয়েছেন। মহারাষ্ট্রর পুণে এলাকায় থাকছিলেন তিনি। জানা গিয়েছে, ওই এলাকায় রয়েছে তাঁর মামার বাড়ি। সেখানেই তিনি থাকছিলেন। কিন্তু পাকিস্তান থেকে এ দেশে বসবাসের জন্য তাঁর কাছে কোনও বৈধ কাগজপত্র ছিল না। অবৈধ ভাবেই ভারতে ছিলেন তিনি। দীর্ঘ আট বছর ভারতে থাকার পর পুণে পুলিশের হাতে গ্রেফতার হলেন ওই পাকিস্তানি নাগরিক। তাঁর বয়স ২২ বছর। নাম মহম্মদ আমান আনসারি। পুণের ভবাণী পীঠ এলাকায় থাকছিলেন তিনি। জাল পাসপোর্টের সাহায্য ওই পাকিস্তানি যুবক দুবাই হয়ে ভারতে এসেছিলেন বলে জানা গিয়েছে। ২০১৫ সালে ভারতে আসেন তিনি। তার পর থেকেই এখানেই ছিলেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আনসারির জন্ম পাকিস্তানে। তাঁর বাবা পাকিস্তানের নাগরিক। কিন্তু তাঁর মা ভারতীয়। যদিও বিয়ের পর তাঁর মা পাকিস্তানেই থাকা শুরু করেন। আনসারিরা তিন ভাই। যদিও আনসারির মায়ের সঙ্গে তাঁর বাবার বিবাহবিচ্ছেদ হয়। এর পর দুবাইয়ে থাকতে শুরু করেন আনসারির মা। সেখান থেকেই ভারতে আসেন আনসারি। জাল পাসপোর্ট এবং নথি জাল করে ভারতে আসেন। তার পর পুণেতে মামার বাড়ির আত্মীয়দের কাছেই থাকা শুরু করেন। পুলিশ জানিয়েছে, পুণের একটি বেসরকারি সংস্থায় কাজও করতে পাকিস্তানি যুবক। ওই যুবককে গ্রেফতার করে মঙ্গলবার তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুণেতে বেশ কিছু ভিন দেশি নাগরিক পরিচয় গোপন করে রয়েছেন এ রকম খবর ছিল পুলিশের কাছে। এই খবরের ভিত্তিতেই অভিযানে নামে পুণে পুলিশ। এই অভিযানেই গ্রেফতার করা হয়েছে ওই পাকিস্তানি যুবককে। ৮ মার্চ তাঁর ব্যাপারে খবর পায় পুলিশ। এর পরই গ্রেফতার করা হয় তাঁকে। অভিযুক্তের কাছে কোনও বৈধ নথি নেই বলেও জানিয়েছে পুলিশ।