Petrol Price : চৈত্রের শেষদিনে ‘বাম্পার সেল’, লিটারপিছু মাত্র ১ টাকায় বিকোল পেট্রোল!

Petrol Price : জ্বালানি বৃদ্ধির অভিনব প্রতিবাদ মহারাষ্ট্রে। মাত্র এক টাকা প্রতি লিটার দরে পেট্রোল বিক্রি করা হল মহারাষ্ট্রের সোলাপুরে।

Petrol Price : চৈত্রের শেষদিনে 'বাম্পার সেল', লিটারপিছু মাত্র ১ টাকায় বিকোল পেট্রোল!
ছবি- প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Apr 15, 2022 | 9:03 AM

মুম্বই : জ্বালানি বৃদ্ধির অভিনব প্রতিবাদ মহারাষ্ট্রে। মাত্র এক টাকা প্রতি লিটার দরে পেট্রোল বিক্রি করা হল মহারাষ্ট্রের সোলাপুরে। ডঃ বি আর আম্বেদকরের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সোলাপুরে ৫০০ জনকে ১ টাকা দরে এক লিটার করে পেট্রোল দেওয়া হয়। স্থানীয় ভাবে একটি পেট্রোল পাম্প থেকে এই পেট্রোল বিতরণের অনুষ্ঠানের আয়োজন করেন স্থানীয় উদ্যোক্তরা। এক লিটার পেট্রোল এক টাকায় পেতে সেই পেট্রোল পাম্পে উপচে পড়ে ভিড়। ভিড় সামাল দিতে পুলিশ পর্যন্ত মোতায়েন করতে হয়েছিল।

জানা গিয়েছে, ডক্টর আম্বেদকর স্টুডেন্টস এবং ইয়ুথ প্যান্থার্স এই অনুষ্ঠানের আয়োজন করেছিল। সংগঠনের সভাপতি মহেশ সর্বগোড়া এই অনুষ্ঠান প্রসঙ্গে বলেন, “মুদ্রাস্ফীতি তীব্রভাবে বেড়েছে দেশে। নরেন্দ্র মোদী সরকারের অধীনে পেট্রোলের দাম প্রতি লিটারে ১২০ টাকায় পৌঁছেছে। তাই জনগণকে স্বস্তি দিতে এবং ডঃ বাবাসাহেব আম্বেদকরের জন্মবার্ষিকী উদযাপন করতে আমরা এক টাকা দরে পেট্রোল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।” মহেশ আরও বলেন, “আমাদের মতো একটি ছোট সংগঠন যদি ৫০০ মানুষকে স্বস্তি দিতে পারে, তাহলে সরকারেরও উচিত আম জনতাকে স্বস্তি দেওয়া।”

উল্লেখ্য, দেশের বেশিরভাগ জায়গায় পেট্রোল ও ডিজেলের দাম ১০০ টাকার গণ্ডি ছাড়িয়েছে। পেট্রোল ও ডিজেলের ক্রমবর্ধমান দামের মধ্যে, সরকার কর কমানোর মাধ্যমে স্বস্তি দেবে বলে অনুমান করা হচ্ছিল। তবে, সম্প্রতি প্রকাশিত একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে সরকার এই মুহূর্তে কর ছাড় দেওয়ার মাধ্যমে আম জনতাকে স্বস্তি দেওয়ার মেজাজে নেই। এদিকে জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে ক্রমেই সুর চড়াচ্ছেন বিরোধীরা। তবে কেন্দ্র আপাতত নিজদের অবস্থানে অনড় থাকছে। প্রসঙ্গত, দীর্ঘ ১৩৭ দিন অপরিবর্তিত থাকার পর গত ২২ মার্চ থেকে দেশে পেট্রোল এবং ডিজেলের দাম দফায় দফায় বেড়েছে। বিগত প্রায় ছ’দিন ধরে নতুন করে জ্বালানির দাম না বাড়লেও ২২ মার্চের তুলনায় এখন জ্হালানির দাম প্রতি লিটারে অন্তত ১০ টাকা করে বেড়েছে। এদিকে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেল ব্যারেল প্রতি ১০৮ ডলার অতিক্রম করেছে। দেশের রাজধানী দিল্লিতে বর্তমানে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০৫ টাকা ৪১ পয়সা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৬ টাকা ৬৭ পয়সা। এদিকে মহারাষ্ট্রের পারভানিতে দেশের সবচেয়ে দামি পেট্রোলের বিকোচ্ছে লিটার প্রতি ১২৩ টারা ৪৭ পয়সা দরে। এদিকে অন্ধ্রপ্রদেশের চিত্তুরে দেশের সর্বোচ্চ হারে ডিজেল বিকোচ্ছে প্রতি লিটারে ১০৭ টাকা ৬৮ পয়সা দরে।

আরও পড়ুন : Viral Video : ৪০ ফুট উচ্চতা থেকে ঝাঁপ যুবতীর, কপাল জোড়ে কীভাবে বেঁচে গেলেন?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla