Raksha Bandhan: ‘দুধ খাও না, দেশের জন্য কীভাবে কাজ করবে?’, ‘তরুণ বন্ধু’দের বললেন মোদী

Raksha Bandhan: মা বলে দুধ খেতে, শাক-সবজি খেতে। কিন্তু তোমরা খাও না। তাহলে দেশের জন্য কীভাবে কাজ করবে? সোমবার নয়া দিল্লির ৭ লোক কল্যাণ মার্গের বাড়িতে রাখি উৎসবে মাতলেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে বিকশিত ভারত নিয়ে কথা উঠল। এক ছাত্রী জানতে চাইল, তারা কীভাবে এই উদ্যোগে যোগ দিতে পারে?

Raksha Bandhan: 'দুধ খাও না, দেশের জন্য কীভাবে কাজ করবে?', 'তরুণ বন্ধু'দের বললেন মোদী
শিশুদের সঙ্গে রাখির আনন্দে মাতলেন মোদীImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Aug 20, 2024 | 4:31 PM

নয়া দিল্লি: সোমবার (১৯ অগস্ট), নয়া দিল্লির ৭ লোক কল্যাণ মার্গে, বিশেষভাবে রাখি উৎসব পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাখি বা রক্ষা বন্ধন উপলক্ষ্যে এদিন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে এসেছিল বিভিন্ন স্কুলের ছাত্রীরা। তাদের কারও হাতে ছিল রাখি, কারও হাতে প্রধানমন্ত্রীর প্রতিকৃতি, কারও হাতে ফুলের তোড়া – প্রধানমন্ত্রীর জন্য বিভিন্ন উপহার নিয়ে এসেছিল তারা। এদের তাঁর ‘তরুণ বন্ধু’ বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী মোদী। তরুণ বন্ধুরা সকলেই নিজের হাতে রাখি বানিয়ে এনেছিলেন প্রধানমন্ত্রীর জন্য। রাখি পরানোর ফাঁকে ফাঁকে এই তরুণ মনদের সঙ্গে ভাব বিনিময় করেন প্রধানমন্ত্রী মোদী।

এক কিশোরীর তৈরি রাখিতে দেখা যায় মা যশোদাবেনের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর ছবি। এক শিশু রাখির একটি ছড়াও বলে মোদীকে। কেউ গান গেয়ে শোনায়। এক কিশোরী প্রধানমন্ত্রীকে একবার আলিঙ্গন করতে চায়। একজন তাঁকে একবার ছুঁয়ে দেখতে চায়। একজন তাঁর অটোগ্রাফ চায়, নিজের জন্যও, বোনের জন্যও। কাউকেই নিরাশ করেননি প্রধানমন্ত্রী মোদী। এক ছাত্রী জিজ্ঞেস করে, প্রধানমন্ত্রীর পছন্দের রঙ কী? প্রধানমন্ত্রী তার গায়ে থাকা স্কুলের ইউনিফর্মের রঙ দেখিয়ে বলেন, আজ তুমি এই রঙের জামা পরেছ, আজ এটাই আমার পছন্দের রঙ। রাখিতে রাখিতে ভর্তি হয়ে যায় প্রধানমন্ত্রীর ডানহাত।

এক ছাত্রী প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন, বিকশিত ভারতের স্বপ্ন সাকার করার লক্ষ্যে, ছাত্রছাত্রীরা কীভাবে যোগদান দিতে পারে? প্রধানমন্ত্রী জানান, সুস্থ থাকতে হবে। স্বচ্ছতা বজায় রাখতে হবে। নিজে সুস্থ থাকলে, সমাজও সুস্থ থাকে। অনেক পড়াসোনা করতে হবে। আর অপরের ভাল করতে হবে। শিশুদের সঙ্গে মজা করে প্রধানমন্ত্রী বলেন, “তোমরা দেশের জন্য কীভাবে কাজ করবে? মা তোমাদের বলে দুধ খেতে, তোমরা দুধ খাও না। শাক-সবজি থেকে বলেন, তোমরা তাও খাও না।”

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর, তাদের উচ্ছ্বাসও প্রকাশ করে ওই শিশুরা। এক ছাত্রী বলেছে, “আমি কখনও ভাবিনি ওঁর সঙ্গে সামনাসামনি দেখা হবে। ওঁর হাতে রাখি বাঁধতে পারব।” আরেকজন বলেছে, “আমার প্রথমে খুব ভয় করছিল। পরে যখন উনি আমার সঙ্গে কথা বললেন, তখন মনে হল উনি যেন আমার অন্য বন্ধুদের মতো। আমার খুব ভাল লেগেছে।”

সোশ্যাল মিডিয়ায়, তাঁর বাসভবনে আয়োজিত রাখি উৎসবের ছবি শেয়ার করে প্রধানমন্ত্রী লেখেন, “রক্ষা বন্ধনে সমস্ত দেশবাসীকে শুভেচ্ছা। এই উত্সব ভাইবোনের মধ্যে গভীর স্নেহের প্রতীক। এই পবিত্র উৎসবটি আপনাদের সম্পর্কে মাধুর্য নিয়ে আসুক এবং আপনাদের জীবনে সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য আসুক।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)