BJP Manifesto: ‘দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে’, প্রতিশ্রুতি মোদীর

Lok Sabha Election 2024: জেপি নাড্ডা বলেন, প্রধানমন্ত্রী মোদীর লক্ষ্য সবকা সাথ, সবকা বিকাশ। প্রধানমন্ত্রীর হাত ধরে দেশে বিপুল উন্নয়ন হয়েছে। মোদীর সরকার হল গরিবের সরকার। প্রধানমন্ত্রীর হাত ধরে ১০ বছর ধরে দেশ অনেকটা এগিয়েছে।

BJP Manifesto: 'দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে', প্রতিশ্রুতি মোদীর
বিজেপির ইস্তেহার প্রকাশ।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Apr 14, 2024 | 12:02 PM

নয়া দিল্লি: বাংলা নববর্ষের দিনে ইস্তেহার প্রকাশ বিজেপির। আসন্ন লোকসভা নির্বাচনের জন্য ইস্তেহার প্রকাশ করল বিজেপি। এর নাম দেওয়া হয়েছে ‘সংকল্পপত্র’। রবিবার বি আর আম্বেদকরের জন্মদিনে বিজেপির সদর দফতর থেকে ইস্তেহার প্রকাশ করা হয়। ইস্তেহার প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির ইস্তেহারে কী কী প্রতিশ্রুতি দেওয়া হল,  জেনে নিন-

  1. দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। দেশের স্বার্থে কড়া পদক্ষেপ করতে পিছপা হবে না সরকার। গরীবদের যারা লুট করেছে, তারা জেলে যাচ্ছে।
  2. এক দেশ, এক নির্বাচনের চিন্তাভাবনাকে বাস্তবায়নের কথাও বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইউনিফর্ম সিভিল কোড বা অভিন্ন দেওয়ানি বিধি আনা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।
  3. দেশে গ্রিন জব তৈরি করা হবে। দেশে ইলেকট্রিক ভেহিকেলের বিক্রি বাড়ানো হবে। মহাকাশ ক্ষেত্রেও উন্নতি হবে।
  4. সামাজিক, ডিজিটাল পরিকাঠামোর উন্নয়ন করা হবে। উড়ান ব্যবস্থার উন্নতি করা হবে। ড্রিম সেন্টার তৈরি করা হবে। আরও বন্দে ভারত ট্রেন চালু হবে। তিনটি মডেল চলবে-বন্দে ভারত স্লিপার, বন্দে ভারত চেয়ারকার ও বন্দে ভারত মেট্রো। বুলেট ট্রেন চালু হবে দক্ষিণ, উত্তর, পূর্ব ও পশ্চিম ভারতে।
  5. পর্যটন ক্ষেত্রে উন্নতি করা হবে। অনলাইন কম্পিটিশন হচ্ছে পর্যটন নিয়ে। আরও বিদেশি পর্যটকদের আকর্ষণ করতে হবে।
  6. দেশের সবথেকে পুরনো ভাষা তামিল। তামিল ভাষার বৈশ্বিক প্রতিষ্ঠার জন্য় বিজেপি প্রচার করবে।
  7. জনজাতীয় গৌরব দিবস পালন করা হবে। ২০২৫ সালে বীরসা মুন্ডার ১৫০ তম জন্মজয়ন্তী। এটা রাষ্ট্রীয় স্তরে পালিত হবে। ডিজিটাল জনজাতি কলা অ্যাকাডেমি তৈরি করা হবে। ৭০০-রও বেশি একলব্য স্কুলের স্বীকৃতি দেওয়া হবে।
  8. ন্যাচরাল ফার্মিংয়ে জোর দেওয়া হবে। ভারতকে ফুড প্রসেসিং হাব বানানো হবে।
  9. ভারতকে গ্লোবাল নিউট্রিশন হাব বানানোর জন্য় শ্রীঅন্নের উপরে জোর দেওয়া হবে। ২ কোটিরও বেশি কৃষক উপকৃত হবেন। ফিশারি ও স্টোরেজের উন্নয়ন করা হবে।
  10. পিএম কিসান সম্মাননিধিতে ১০ কোটি কৃষক উপকৃত। এই প্রকল্প চালু থাকবে। দেশে ডেয়ারি বাড়ানো হবে।
  11. মহিলা খেলোয়াড়দের জন্য বিশেষ প্রোগ্রাম ও ব্যবস্থা করা হবে। মহিলাদের সুস্বাস্থ্যের জন্য সার্ভাইক্যাল ক্যানসার নিয়ে প্রচার চালানো হবে।
  12. আগামী ৫ বছর নারীশক্তির ভিত্তি হবে। ১০ কোটি বোনকে আমরা আইটি, শিক্ষা, স্বাস্থ্য, রিটেলের কাজ করার জন্য আমরা প্রশিক্ষণ দেব। ৩ কোটি বোনকে লাখপতি দিদি বানানোর গ্যারান্টি দিচ্ছে মোদী। গ্রামের মেয়েরা ড্রোন পাইলট দিদির পরিচিতি দেওয়া হবে। সরকার ড্রোন দেবে।
  13.  ট্রান্সজেন্ডারদেরও স্বীকৃতি দিয়েছে বিজেপি সরকার। রূপান্তরিতদেরও আয়ুষ্মান ভারতের অন্তর্গত করা হবে।
  14. ঠেলাগাড়ি চালান যারা, তাদেরও ব্যাঙ্ক আজ ঋণ দিচ্ছে। বিজেপি স্বনিধি যোজনাকে আরও বাড়াবে। ৫০ হাজার টাকা অবধি ঋণের সীমা বাড়ানো হবে। যোজনা গ্রামেও পৌঁছে দেওয়া হবে।
  15. উদ্যোগপতিদের সাহায্য করেছে মুদ্রা যোজনা। এই সফলতাকে মাথায় রেখে বিজেপি মুদ্রা যোজনার অধীনে উদ্যোগপতিদের সাহায্য করা হবে। যুবশক্তিকে নিজের পছন্দের কাজ করার জন্য আর্থিক সাহায্য করা হবে। বিজেপি মুদ্রা যোজনায় ঋণের সীমা ১০ লক্ষ টাকা থেকে ২০ লক্ষ টাকা করা হবে।
  16. আমরা কোটি কোটি পরিবারকে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দিয়েছি। এবার আমরা কোটি কোটি পরিবারের বিদ্যুতের বিল শূন্য করে দেওয়া এবং বিদ্যুৎ থেকে উপার্জনের প্রতিশ্রুতি দিচ্ছি। ১ কোটি মানুষ ইতিমধ্যেই নাম রেজিস্টার করেছেন।
  17. আমরা সস্তায় বাড়ি বাড়ি রান্নার গ্য়াস পৌঁছে দিয়েছি। এবার আমরা সস্তায় পাইপলাইনের মাধ্যমে বাড়ি বাড়িতে গ্যাস পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।
  18. বিজেপি সরকার ৪ কোটি পাকা বাড়ি তৈরি করে দিয়েছে। আমরা আরও ৩ কোটি পাকা বাড়ি তৈরির প্রতিশ্রুতি দিচ্ছি।
  19. মোদীর গ্য়ারান্টি হল, জনঔষধি সেন্টারে ৮০ শতাংশ ছাড় পাওয়া যাবে ওষুধের দামে। আয়ুষ্মান ভারত প্রকল্পে ৫ লক্ষ টাকা অবধি বিনামূল্যে চিকিৎসা ব্যবস্থা চালু থাকবে। ৭০ বছরের উর্ধ্বে সকল বয়স্ক ব্যক্তিকে আয়ুষ্মান ভারতের অধীনে আনা হবে। গরিব, মধ্যবিত্ত-সকলেই ৫ লক্ষ টাকা অবধি বিনামূল্যে চিকিৎসা পাবেন।
  20. আমরা জানি, সামান্য একটা ভুলও কত বড় ক্ষতি করতে পারে। দারিদ্রসীমা থেকে বের করে আনার ক্ষেত্রেও একই লক্ষ্য। সংকল্প পত্রে প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে, আগামী ৫ বছরও বিনামূল্যে রেশন পরিষেবা জারি থাকবে। গরিবদের খাবার যেন পুষ্টিকর হয়, তার দিকেও লক্ষ্য থাকবে আমাদের।
  21. মোদী বলেন, বিজেপির লক্ষ্য জীবনযাপনের মানোন্নয়ন, কর্মসংস্থানের। এই সংকল্পপত্রে এর উপরেই জোর দেওয়া হয়েছে। ২৫ কোটি মানুষকে দারিদ্রসীমা থেকে বের করে আনা হয়েছে। তাও কাজ থামেনি আমাদের।
  22. প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “আজ বাবাসাহবে আম্বেদকরের জন্মদিন। এই শুভদিনে বিজেপি ইস্তেহার প্রকাশ করল। দেশ জুড়ে লাখো মানুষ ভারতীয় জনতা পার্টির প্রতি অসীম আস্থা প্রকাশ করেছেন। এর জন্য সকলকো ধন্যবাদ জানাই। পুরো দেশ অপেক্ষা করছিল বিজেপির ইস্তেহারের। এর কারণ হল বিগত ১০ বছরে বিজেপি প্রতিটি প্রতিশ্রুতি পূরণ করেছে।”
  23. বিজেপির ইস্তেহারের বলা হয়েছে, ২০২৫ সালকে জনজাতীয় গৌরব বর্ষ হিসাবে পালিত হবে।
  24. বিজেপির ইস্তেহারের লক্ষ্য হল “GYAN”। দেশের গরিব, যুব সমাজ, কৃষক ও মহিলাদের লক্ষ্যেই এই ইস্তেহার প্রকাশ করা হয়েছে। ইস্তেহারের ট্যাগলাইন দেওয়া হয়েছে, “মোদী কি গ্যারান্টি”।
  25. রাজনাথ সিং বলেন, “আমি খুব খুশি ও সন্তুষ্ট যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আমরা সমস্ত প্রতিশ্রুতি পূরণ করেছি। আজ সংকল্প পত্রের মাধ্যমে বিজেপি আত্মসম্মান ও দক্ষ ভারতের রোডম্যাপ প্রকাশ করা হবে।”
  26. জেপি নাড্ডা বলেন, প্রধানমন্ত্রী মোদীর লক্ষ্য সবকা সাথ, সবকা বিকাশ। প্রধানমন্ত্রীর হাত ধরে দেশে বিপুল উন্নয়ন হয়েছে। মোদীর সরকার হল গরিবের সরকার। প্রধানমন্ত্রীর হাত ধরে ১০ বছর ধরে দেশ অনেকটা এগিয়েছে। দেশের সব দেশে আজ পাকা রাস্তা তৈরি হয়েছে।
  27. আবাস যোজনায় ৪ কোটি পাকা বাড়ি তৈরি হয়েছে। ইন্টারনেট পরিষেবায় যুক্ত হয়েছে পঞ্চায়েত। ২ লক্ষ পঞ্চায়েত ইন্টারনেট পরিষেবায় যুক্ত। গ্রামে গ্রামেও ফাইবার অপটিক্স বসেছে।
  28. আমরা এমন দিনও দেখেছি যখন কংগ্রেসের আইনজীবীরা বিচার প্রক্রিয়াকে আটকাতে চাইত এবং বলত, এতে বিজেপি উপকৃত হবে। ওরা দেশের জন্য চিন্তিত ছিল না, রামলালার কথা ভাবেনি। ওরা শুধু ভোটব্যাঙ্কের রাজনীতি করেছে এবং বাধা সৃষ্টি করেছে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ঘরে ফিরেছেন রামলালা। তৈরি হয়েছে রাম মন্দির।

অলিম্পিকে গিয়ে আমাদের অ্যাথলিটরা ঠিকমতো ডিম খেতে পারছেন না
অলিম্পিকে গিয়ে আমাদের অ্যাথলিটরা ঠিকমতো ডিম খেতে পারছেন না
ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন নাতাশা স্তানকোভিচ, তা নিয়েই এখন আলোচনা!
ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন নাতাশা স্তানকোভিচ, তা নিয়েই এখন আলোচনা!
যিশু সেনগুপ্ত ও নীলাঞ্জনা সেনগুপ্তের বিচ্ছেদের গুঞ্জনে তোলপাড় টলিউড
যিশু সেনগুপ্ত ও নীলাঞ্জনা সেনগুপ্তের বিচ্ছেদের গুঞ্জনে তোলপাড় টলিউড
এক ট্যাবলেটেই দীর্ঘ জীবন!
এক ট্যাবলেটেই দীর্ঘ জীবন!
কার্গিলে তিনের বিরুদ্ধে একের লড়াই! ১৬ হাজার ফুট উপরে কীভাবে লড়াই?
কার্গিলে তিনের বিরুদ্ধে একের লড়াই! ১৬ হাজার ফুট উপরে কীভাবে লড়াই?
রাজ্যের ভাঁড়ার শূন্য, তবুও ঢালাও অনুদান! উৎসবে হাত খোলা, চাকরিতে কবে?
রাজ্যের ভাঁড়ার শূন্য, তবুও ঢালাও অনুদান! উৎসবে হাত খোলা, চাকরিতে কবে?
২০২৪ সালে মহানায়ক সম্মান উঠছে কোন কোন শিল্পীর হাতে?
২০২৪ সালে মহানায়ক সম্মান উঠছে কোন কোন শিল্পীর হাতে?
বান্ধবীর মৃত্যুদিনে তাঁর নামেই অপপ্রচার, নিন্দার ঝড় সমাজমাধ্যমে
বান্ধবীর মৃত্যুদিনে তাঁর নামেই অপপ্রচার, নিন্দার ঝড় সমাজমাধ্যমে
বাড়ল স্ট্যান্ডার্ড ডিডাকশন, বাজেটে কী পেল মধ্যবিত্ত?
বাড়ল স্ট্যান্ডার্ড ডিডাকশন, বাজেটে কী পেল মধ্যবিত্ত?
কোন ছবির শুটিং করতে গিয়ে ঘটে এমনটা? সবটা জানালেন ভিকি নিজেই...
কোন ছবির শুটিং করতে গিয়ে ঘটে এমনটা? সবটা জানালেন ভিকি নিজেই...