PM Narendra Modi: ‘দিল্লি থেকে দূরে নয়, দিল থেকেও না’, তিন রাজ্যের বাসিন্দাদের জয়ের শুভেচ্ছা মোদীর

উত্তর-পূর্বাঞ্চলের মানুষের হৃদয় জয় করতে পেরেছেন এবং এটাই তাঁর বড় জয় বলে দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী।

PM Narendra Modi: 'দিল্লি থেকে দূরে নয়, দিল থেকেও না', তিন রাজ্যের বাসিন্দাদের জয়ের শুভেচ্ছা মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 9:09 PM

নয়া দিল্লি: উত্তর-পূর্বাঞ্চল দিল্লি থেকেও দূরে নয়, ‘দিল’ থেকে দূরে নয়। বৃহস্পতিবার উত্তর-পূর্বের তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের অভাবনীয় ফলের পর এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডে বিজেপি ও বিজেপি জোটের প্রার্থীদের জয়ী করার জন্য তিন রাজ্যের বাসিন্দাদের ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী। একইসঙ্গে এই জয়ের কৃতিত্ব দলীয় কর্মীদের দেন প্রধানমন্ত্রী।

এদিন ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডে বিধানসভা ভোটে অভাবনীয় জয়ের পর নয়া দিল্লিতে বিজেপির সদর দফতর থেকে তিন রাজ্যের বাসিন্দাদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বক্তব্যের শুরুতেই উত্তর-পূর্বাঞ্চলের সকল বাসিন্দাকে আন্তরিক অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “উত্তর-পূর্বাঞ্চল দিল্লি থেকে দূরে নয়, দিল থেকে দূরেও নয়। তিন রাজ্যের ভোটের আজকের ফল প্রমাণ করে দিয়েছে যে, গণতন্ত্রের উপর জনগণের বিশ্বাস রয়েছে।” এরপরই দলীয় কর্মীদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “উত্তর-পূর্বাঞ্চলের বিজেপি কর্মীরা আমাদের থেকেও ভাল কাজ করেছেন। ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডের মানুষ বিজেপিকে আশীর্বাদ করেছেন।” এবার বিজেপি উত্তর-পূর্বাঞ্চলের মানুষদের এই আশীর্বাদের সম্মান জাানাবে বলেও জানান নমো। তিনি বলেন, “উত্তর-পূর্বাঞ্চলে বিজেপির জয় আজ আরও একটা সুযোগ দিল, উত্তর-পূর্বাঞ্চলের বাসিন্দাদের ভালবাসা ও সমর্থনের সম্মান জানানোর সুযোগ দিয়েছে। তিনি উত্তর-পূর্বাঞ্চলের মানুষের হৃদয় জয় করতে পেরেছেন এবং এটাই তাঁর বড় জয় বলে দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাই এবার উত্তর-পূর্বাঞ্চলের শান্তি, সমৃদ্ধি এবং অগ্রগতির দিকে নজর দেবেন বলেও প্রতিশ্রুতি দেন নমো।

এদিনের বক্তব্যে কংগ্রেসকে খোঁচা দিতেও ছাড়েননি প্রধানমন্ত্রী মোদী। কটাক্ষের সুরে তিনি বলেন, “কংগ্রেস উত্তর-পূর্বাঞ্চলকে ATM-এ পরিণত করেছে। টাকা উপার্জন কর এবং দুর্নীতির চর্চা করতে দিন।” বিজেপি ‘সবকা সাথ, সবকা বিকাশ’ নীতি নিয়ে চলে বলেও এদিন আরও একবার উল্লেখ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে তাঁর দাবি, গোয়া, উত্তর-পূর্বাঞ্চলের মতো আগামী দিনে কেরলেও বিজেপি সরকার গড়বে।