Woman Give Birth: প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন মহিলা, সেই সময়ই লোডশেডিং, মোবাইল ফোনেই হল কামাল, রইল ভিডিয়ো

Andhra Pradesh: নার্সের কথা শুনে প্রথম আতঙ্কিত হয়ে পড়েছিলেন ওই ব্যক্তি। মনে হয়েছিল এই ঘুটঘুটে অন্ধকারে কীভাবে মোবাইল ফোন, টর্চ বা মোমবাতি জোগাড় করা সম্ভব হবে।

Woman Give Birth: প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন মহিলা, সেই সময়ই লোডশেডিং, মোবাইল ফোনেই হল কামাল, রইল ভিডিয়ো
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 6:43 PM

অমরাবতী: অন্ধ্র প্রদেশের (Andhra Pradesh) সরকারি হাসপাতালে ঘটেছে এক অবাক করা ঘটনা। নরসিপত্তনমের এনটিআর হাসাপাতালে (NTR Government Hospital) উত্তেজনায় তটস্থ নার্স থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা। মহিলা যখন প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছেন, সেই সময়ই হাসপাতালে লোডশেডিং। চারদিকে অন্ধকার মাথায় নিয়ে মহিলার স্বামীকে নার্সের নিদান “যতগুলি সম্ভব মোবাইল ফোন জোগাড় করুন। পারলে মোমবাতিও জ্বালিয়ে নিয়ে আসুন। হাতে বেশি সময় নেই। এখানে জেনারেটরের কোনও ব্যবস্থা নেই।” হঠাৎ করে নার্সের এই নির্দেশ শুনে মহিলা স্বামী খানিক চমকে গিয়ে বলেন, এই সন্ধে বেলা হাসপাতালের মধ্যে এইসব জোগাড় করা অসম্ভব। নার্সকে তিনি জানান শুধুমাত্র তাঁর স্ত্রীই নয়, অনেক মহিলাই হাসাপাতালে ভর্তি রয়েছেন। ওই ব্যক্তি তখন দিশেহারা। কী করা উচিৎ বুঝে উঠতে পারছেন না। কিন্তু এত প্রতিকুলতা সত্ত্বেও হল কামাল, এই অন্ধকারের জন্ম নিল নবজাতক।

নার্সের কথা শুনে প্রথম আতঙ্কিত হয়ে পড়েছিলেন ওই ব্যক্তি। মনে হয়েছিল এই ঘুটঘুটে অন্ধকারে কীভাবে মোবাইল ফোন, টর্চ বা মোমবাতি জোগাড় করা সম্ভব হবে। একটু ধাতস্থ হতেই, তিনি বুঝলেন তিনি উদ্যোগী না হলেই হয়ত বেঘোরে প্রাণ যাবে তাঁর স্ত্রীর, পৃথিবীর আলো দেখতে পাবে না তাঁর সন্তান। তাই তড়িঘড়ি মোবাইল ফোন জোগাড়ে হাসপাতালময় ছোটাছুটি শুরু করে বেশ কয়েকটি মোবাইল ফোন জোগাড় করে ফেলেন। সেই মোবাইলের টর্চের আলোতেই শেষমেশ হল অস্ত্রপ্রচার। জন্ম নিল এক ফুটফুটে নবজাতক। অন্ধ্রপ্রদেশের হাসাপাতালের ঘটনা দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছেন।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কোনও রকম সমস্যা ছাড়াই ওই নবজাতক জন্ম নিয়েছে। সেই সময় ওই হাসাপাতালে অনেক জন প্রসূতি ছিলেন। তবে সুকন্যা নামের ওই মহিলা অস্ত্রপ্রচারের সময়ই বিদ্যুৎ চলে যায়। তবে শেষমেশ আর কোনও সমস্যা হয়নি। জন্ম নেওয়ার পরই সদ্যোজাতকে কোলে তুলে নিয়েছিল তাঁর ঠাকুমা। ওই বৃদ্ধা বিশ্বাসই করতে পারছেন কীভাবে এই তীব্র গরম ও অন্ধকারে এই অস্ত্রপ্রচার করা সম্ভব হল? জানা গিয়েছে, বিগত কয়েকদিনে অন্ধ্র প্রদেশে বিদ্যুৎ বিভ্রাট নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে উঠেছে। রাজ্যজুড়ে হাসপাতালে জেনারেটর থাকলেও সেটা খারাপ ছিল। তাই লোডশেডিং হওয়াতে হাসাপাতাল জুড়ে নেমে আসে অন্ধকার।

আরও পড়ুন Ex Amnesty India Chief : অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না অ্যামনেস্টি ইন্ডিয়ার প্রাক্তন প্রধান, নির্দেশ দিল্লি কোর্টের